দ্যা ডেইলি ক্যাম্পাসে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ছাত্রদল নেতা মওদুদ আহমেদের

ছাত্রদল নেতা মওদুদ আহমেদের
ছাত্রদল নেতা মওদুদ আহমেদের  © টিডিসি ফটো

গতকাল রবিবার (১১ আগস্ট) দ্যা ডেইলি ক্যাম্পাসে প্রকাশিত ছাত্রদল নেতাদের নেতৃত্বে ইউজিসিতে ‘ক্যু’, সচিবকে অপসারণ” শীর্ষক শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন ছাত্রদল কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মওদুদ আহমেদ।

সোমবার (১২ আগস্ট) এক প্রতিবাদলিপিতে তিনি বলেছেন, দ্যা ডেইলি ক্যাম্পাসে আমাকে জড়িয়ে যে খবর প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ ভুয়া, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত। শুধু আমি নই, এ ঘটনার সাথে ছাত্রদলের কোনো নেতাকর্মীর সামান্যতম সংশ্লিষ্টতা নেই। তাই এ সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

প্রতিবাদলিপিতে মওদুদ আহমেদ বলেন, গত ১১ আগস্ট বেলা ১২টার দিকে আমি রাজধানীর আগারগাঁওস্থ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন-ইউজিসি ভবনের সামনে দিয়ে যাচ্ছিলাম। হঠাৎ ইউজিসি ভবন থেকে অনেক চিল্লাচিল্লি এবং হৈ চৈ শুনতে পাই। যেহেতু দেশে বর্তমানে চুরি ডাকাতি এবং ছিনতাইয়ের মতো অনাকাঙ্ক্ষিত ঘটনা প্রতিনিয়ত ঘটছে তাই দায়িত্ববোধের জায়গা থেকে আমি বিশৃঙ্খল বিষয়টির দিকে নজর দেই।

“তবে ঘটনাস্থলে গিয়ে জানতে পারি সেখানে সম্প্রতি স্বৈরাচারের অনুগত কর্মকর্তা এবং কর্মচারীরা দখলে রাজত্ব কায়েম করেছে। অন্যদিকে ভিন্ন আদেশের কর্মকর্তা এবং কর্মচারীদের বিভিন্ন সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করেছে।”

প্রতিবাদলিপিতে তিনি আরও বলেন, এ কারণে ভিন্ন আদর্শের কর্মকর্তা এবং কর্মচারীরা স্বৈরাচারের দোসরদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিচ্ছিল। আমার আদর্শের কর্মকর্তাদের সাথে কথা বলে দ্রুত স্থান ত্যাগ করি। এখানে উল্লেখ্য আমি নিজেও একজন বিসিএস অফিসার। শুধুমাত্র ছাত্রদলের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকায় আমাকে আমার ন্যায্য চাকরি থেকে বঞ্চিত করা হয়েছে। তাই এ ঘটনাকে কেন্দ্র করে ইউজিসির সচিবসহ ১৯ কর্মকর্তার রদবদল নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসে ভিত্তিহীন সংবাদ প্রকাশ করেছে।

প্রতিবাদলিপিতে তিনি বলেন, প্রকৃতপক্ষে এ সংবাদটি স্ব-বিরোধী। কেননা ওই সংবাদের শেষ কলামে ইউজিসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর বলেন, “আমাদের সচিবের রদবদল হয়েছে, এটি কমিশনের নিয়মিত বিষয়। প্রতিদিনের কার্যাবলীর অংশ হিসেবে এটি করা হয়েছে।”

“তাই এ বিষয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসে আমাকে জড়িয়ে প্রচারিত মিথ্যা এবং ভিত্তিহীন সংবাদের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই।”

প্রতিবেদকের বক্তব্য: সব পক্ষের সাথে কথা বলে এবং ইউজিসির গতকালের ঘটনার সংশ্লিষ্ট নথিপত্রের ভিত্তিতে প্রতিবেদনটি প্রকাশ করা হয়েছে। কোনো ব্যক্তি, প্রতিষ্ঠান বা দলকে অসম্মান বা ছোট করা কিংবা কোনো বিশেষ উদ্দেশ্য নিয়ে প্রতিবেদনটি করা হয়নি।

এছাড়াও প্রতিবেদনটিতে ঘটনাক্রম এবং সংশ্লিষ্ট বিষয়াবলির সাথে প্রতিবাদলিপিতে সমর্থিত বক্তব্যে ভিন্নতা রয়েছে।


সর্বশেষ সংবাদ