রাজধানীতে আন্দোলনে গুলিবিদ্ধ আরেক শিক্ষার্থীর মৃত্যু

মো. তাহমিদ আব্দুল্লাহ
মো. তাহমিদ আব্দুল্লাহ  © ফাইল ছবি

রাজধানীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ মো. তাহমিদ আব্দুল্লাহ নামে আরেক শিক্ষার্থী মারা গেছেন। শনিবার (১০ আগস্ট) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

নিহত তাহমিদ আব্দুল্লাহ বেসরকারি বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী। শনিবার মাগরিবের নামাজের পর বিউইবিটি ক্যম্পাসে তারা নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এ নিয়ে বেসরকারি এ বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর মৃত্যু হলো।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অন্যান্য শিক্ষার্থীর সঙ্গে মিছিলে ছিল তাহমিদ। মিরপুর-২ এ পুলিশ. আওয়ামী লীগের সাথে শিক্ষার্থীদের সংঘর্ষে গুলিবিদ্ধ হয় তাহমিদ। এরপর  দ্রুত তাকে উদ্ধার করে  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় আজ শনিবার তার মৃত্যু হয়।

নিহত সুজন

এর আগে গত ৫ আগস্ট মিরপুর-২ এ গুলিবিদ্ধ হয়ে বিইউবিটির আরেক শিক্ষার্থী সুজন মাহমুদ মিথি মারা যান। সুজন বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স বিভাগের শিক্ষার্থী ছিলেন।

এদিকে কোটা সংস্কার আন্দোলনে দুই শিক্ষার্থীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বিইউবিটি কর্তৃপক্ষ।  এক শোক বার্তায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা ও  শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে প্রতিষ্ঠানটি।


সর্বশেষ সংবাদ