সিরাজগঞ্জে সাংবাদিক-পুলিশসহ নিহত ২২

সিরাজগঞ্জে সাংবাদিক-পুলিশসহ নিহত ২২
সিরাজগঞ্জে সাংবাদিক-পুলিশসহ নিহত ২২  © টিডিসি ফটো

সিরাজগঞ্জের এনায়েতপুর থানায় হামলা করে ১৩ পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যা করেছেন আন্দোলনকারীরা। রবিবার (৪ আগস্ট) এক দফা দাবিতে আন্দোলনরতরা তাদের পিটিয়ে হত্যা করেন। রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। এছাড়াও শহরটিতে এক সাংবাদিকসহ আরও ৯ জন নিহত হয়েছেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে শনিবার (৩ আগস্ট) সরকারের পদত্যাগের এক দফা দাবিতে রবিবার সকাল থেকে অসহযোগ কর্মসূচি পালন করা হচ্ছে। একদফা দাবিতে অসহযোগ আন্দোলন ঘিরে দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষ চলছে। রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে বিক্ষোভ ও সমাবেশ করছেন আন্দোলনকারীরা।

আরও পড়ুন: লাইভ: ১৪ পুলিশ সদস্যসহ সারা দেশে নিহত বেড়ে ৭৯

পাল্টা কর্মসূচিতে মাঠে নেমেছেন আওয়ামী লীগ এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো। বিভিন্ন স্থানে সংঘর্ষে পুলিশসহ এখন পর্যন্ত ৭৯ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত হওয়া গেছে।

সারাদেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সরকার পতনের এক দফা দাবিতে অসহযোগ আন্দোলনের সমর্থনে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় রাস্তায় নামে ছাত্র-জনতা। এতে ছাত্র-জনতার সাথে পুলিশ আওয়ামী লীগ এবং ছাত্রলীগের সাথে সংঘর্ষের ঘটনায় সারাদেশে ৫০ জনের বেশি নিহতের খবর পাওয়া গেছে। 

একদফা দাবিতে অসহযোগ আন্দোলন ঘিরে দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষ চলছে। রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে বিক্ষোভ ও সমাবেশ করছেন আন্দোলনকারীরা। পাল্টা কর্মসূচিতে মাঠে নেমেছে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনগুলো।


সর্বশেষ সংবাদ