উত্তরায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ‘হেলমেট পরে’ গুলি

আন্দোলনরত শিক্ষার্থীদের দিকে গুলি ছুড়ছেন হেলমেট পরিহিত এক ব্যক্তি
আন্দোলনরত শিক্ষার্থীদের দিকে গুলি ছুড়ছেন হেলমেট পরিহিত এক ব্যক্তি  © সংগৃহীত

রাজধানীর উত্তরায় বেসরকারি বিশ্ববিদ্যালয়, রাজউক উত্তরা মডেল কলেজ, মাইলস্টোন কলেজসহ আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশ লাঠিচার্জ করেছে। এছাড়াও কিছু বিক্ষোভকারী দাবি করেছেন যে ক্ষমতাসীন দলের লোকেরা বিক্ষোভ দমন করতে গুলি চালিয়েছে।

বিষয়টি নিয়ে জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরা বিভাগের উপ-কমিশনার ও অতিরিক্ত জেলা প্রশাসক কোনো মন্তব্য করতে রাজি হননি।

ঘটনাস্থল থেকে অনুমিতভাবে প্রচারিত ভিডিওগুলিতে পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাসের শেল ছুড়েছে। উত্তরা-১১-এ বিক্ষোভকারী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

আরও পড়ুন: উত্তরায় বিক্ষোভকারীদের ওপর আ’লীগ-পুলিশের হামলা, গুলিবিদ্ধ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীরা অভিযোগ করেছেন, পুলিশ গুলি চালাচ্ছে, তবে এখনও পর্যন্ত কোনও মৃত্যু বা আহত হওয়ার খবর পাওয়া যায়নি। এই মুহূর্তে পুলিশ দাঙ্গা গাড়ি এবং এপিসি নিয়ে এলাকায় টহল দিচ্ছে।

গতকাল এক ব্রিফিংয়ে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেন, পুলিশ, র‌্যাব ও বিজিবির কাউকেই গুলি চালানোর অনুমতি দেওয়া হয়নি। তা সত্ত্বেও পুলিশের উন্মুক্ত গুলি চালানোর অসংখ্য ঘটনা রেকর্ড করা হয়েছে।

কোটা সংস্কার আন্দোলনের মধ্যে, সরকারি সূত্রগুলি মৃতের সংখ্যা ১৫০ বলে উল্লেখ করেছে, বিপরীতে বেশিরভাগ মিডিয়া ২১১ মৃত্যুর তথ্য জানিয়েছে।


সর্বশেষ সংবাদ