রাজধানীতে ট্রাকচাপায় ছাত্র ফেডারেশনের সাবেক দুই নেতার মৃত্যু

আরিফুল ইসলাম ও সৌভিক করিম
আরিফুল ইসলাম ও সৌভিক করিম  © সংগৃহীত

রাজধানীর নিউ ইস্কাটন এলাকায় ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী দুইজনের মৃত্যু হয়েছে, যাদের দুই জনই ছাত্র ফেডারেশনের সাবেক নেতা। মঙ্গলবার রাত ১২টার পর বাংলামোটর থেকে মগবাজারগামী রাস্তায় ফ্লাইওভারে ওঠার আগের সড়কের পাশে এ দুর্ঘটনা ঘটে বলে হাতিরঝিল থানার ওসি মো. আওলাদ হোসেন নিশ্চিত করেন। 

তাদের মধ্যে আরিফুল ইসলাম বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাবেক কেন্দ্রীয় সভাপতি এবং গণসংহতি আন্দোলনের জাতীয় পরিষদ নেতা ছিলেন। আর ছাত্র ফেডারেশন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক নেতা সৌভিক একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতায় যুক্ত ছিলেন।

নিহত আরিফুল ইসলামের (৪০) গ্রামের বাড়ি পঞ্চগড়ে, ঢাকায় থাকতেন নিউ ইস্কাটনে। আর সৌভিক করিম (৪২) থাকতেন মগবাজারে, তার বাড়ি নোয়াখালীতে।

ওসি আওলাদ হোসেন বলেছেন, রাতে জাতীয় জরুরি সেবার নম্বর ৯৯৯ থেকে ফোন দিয়ে থানায় বলা হয়, ওই সড়কে দুই বাইক আরোহীর ক্ষত-বিক্ষত লাশ পড়ে আছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ওসি বলেন, একটি ট্রাক তাদেরকে চাপা দিলে ঘটনাস্থলে দুজনের মৃত্যু হয়। তবে ট্রাকটি পালিয়ে গেছে। ঘটনাস্থলের ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার ভিডিও দেখে ট্রাকটি শনাক্তের চেষ্টা চলছে।

এদিকে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাবেক সভাপতি আরিফুল ইসলামের অকাল মৃত্যুতে বাংলাদেশ যুব ইউনিয়ন গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে। 

আরও পড়ুন: ছাত্রলীগের পদে থেকে বিয়ে, দাওয়াতে গেলেন সাদ্দাম-ইনানও

শোকবার্তায় সংগঠনের সভাপতি খান আসাদুজ্জামান মাসুম ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নান্নু সংবাদ মাধ্যমকে জানান, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাবেক সভাপতি আরিফুল ইসলাম বাইকে করে বাসায় ফেরার পথে গতকাল রাত আনুমানিক ১২টার দিকে নিউ ইস্কাটন রোডে সড়ক দুর্ঘটনায় নিহত হয়। সাম্প্রতিক বাংলাদেশে গড়ে ওঠা গণ আন্দোলনের মধ্যে নিরাপদ সড়ক আন্দোলন অন্যতম। কিন্তু আমরা দেখতে পাই, নিরাপদ সড়ক আন্দোলনের দাবির প্রেক্ষিতে কতগুলো দাবি আইনিকরণ হলেও তার প্রয়োগ নেই। 

তারা আরও বলেন, সড়ক আজও অনিরাপদই থেকে গেছে। তাই সড়ক দুর্ঘটনায় প্রতিদিন যোগ হচ্ছে প্রিয় স্বজনের লাশ। অতিদ্রুত সময়ে ঘাতক ট্রাক চিহ্নিত করে ড্রাইভারকে যথার্থ শাস্তির পাশাপাশি নিরাপদ সড়কের দাবি জানাচ্ছি।  

স্বজনরা জানিয়েছেন, বুধবার জোহরের পর ইস্কাটন গার্ডেন মসজিদে আরিফ ও সৌভিকের জানাজা হবে। পরে আজিমপুর কবরস্থানে তাদের দাফন করা হবে।     


সর্বশেষ সংবাদ