চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে নীলক্ষেতে চাকরিপ্রার্থীর বিষপান

বিষপান করা ছাত্রী
বিষপান করা ছাত্রী  © টিডিসি ফটো

চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধির দাবিতে এক শিক্ষার্থী বিষপান করেছেন। শুক্রবার রাজধানীর নীলক্ষেত মোড়ে আন্দোলন চলাকালীন বিষপান করেন তিনি।

বিষপান করা ওই শিক্ষার্থীর নাম আয়শা সিদ্দিকা উর্মী (৩০)। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। আয়েশা সিদ্দিকা কুষ্টিয়ার কুমারখালী থানার মিন্টু মিয়ার মেয়ে।

উর্মীকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া রাকিব জানান, আমরা শান্তিপূর্ণভাবেই চাকরির বয়সসীমা বৃদ্ধির দাবিতে গত কয়েকদিন ধরে আন্দোলন করে আসছি। একপর্যায়ে নীলক্ষেত মোড়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা শাহীন শাহ্ সেখানে উপস্থিত হন। তিনি আমাদের আন্দোলনের বিষয়ে কর্ণপাত না করে উল্টো আমাদের ধমকাতে থাকেন। 

রাকিব আরও জানান, এ ঘটনা দেখে আমাদের আন্দোলনের কর্মী উর্মী ওই পুলিশ কর্মকর্তাকে বলেন যদি আমার কিছু হয় তাহলে এর দায়–দায়িত্ব রাষ্ট্রকে নিতে হবে অথবা আপনাকে নিতে হবে। এ কথা শোনার পর ওই পুলিশ কর্মকর্তা উল্টো ওই নারীকে বলে আপনি মারা যান আপনার দায়–দায়িত্ব আমি নেব। এরপর ওই নারী প্রকাশ্যে সবার সামনে রেইন সাইপারমেপ্রিন নামক তরল জাতীয় বিষ পদার্থ পান করে। পরে আমরা দ্রুত তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসি।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, বিষপানে অসুস্থ ওই নারীকে পাকস্থলি ওয়াস দিয়ে মেডিসিন ওয়ার্ডে ভর্তি দেওয়া হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানা–পুলিশকে জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ