রাজশাহী বিশ্ববিদ্যালয়

মেয়রের মধ্যস্থতায় ৬৮ ঘণ্টা পর ক্যাম্পাসে ঢুকলেন ছাত্রলীগের নতুন নেতারা

  © সংগৃহীত

শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার তিনদিনের মাথায় (৬৮ ঘণ্টা) রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করলেন সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৩৯ সদস্য বিশিষ্ট আংশিক কমিটিতে পদ পাওয়া নেতারা। আজ মঙ্গলবার (২৪ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মোটরসাইকেলের বহর নিয়ে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করেন তারা।

এর আগে বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত রাজশাহীর নগর ভবনে আন্দোলনরত ছাত্রলীগ নেতাকর্মী ও বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে নিয়ে সমোঝোতা বৈঠকে বসেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ. এইচ. এম. খায়রুজ্জামান লিটন। বৈঠক শেষে উভয় পক্ষের নেতাকর্মীরা সমঝোতায় আসেন। এর পরই নেতারা ক্যাম্পাসে প্রবেশ করেন। ক্যাম্পাসে প্রবেশের পর সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুল দিয়ে বরণ করে নেয় সমর্থকরা।

গত শনিবার রাতে মোস্তাফিজুর রহমান বাবুকে সভাপতি ও আসাদুল্লা-হিল-গালিবকে সাধারণ সম্পাদক করে ৩৯ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এতে কাঙ্ক্ষিত পদ না পেয়ে নতুন কমিটিকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করে ছাত্রলীগের একাংশের নেতা-কর্মী৷ এরপর টানা তিনদিন ক্যাম্পাসে অবস্থান করেন আন্দোলন কারীরা। এই তিনদিন ক্যাম্পাসে প্রবেশ করতে পারেননি বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।

বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করে রাবি ছাত্রলীগের নতুন সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু বলেন, আমাদের কয়েকজন নেতার সঙ্গে যে ভুল বোঝাবুঝি হয়েছিল, সেটির সমাধান হয়ে গেছে। আমাদের অভিভাবক আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার ও রাসিক মেয়র লিটন ভাই আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকার নির্দেশ দিয়েছেন।

এ সময় সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব বলেন, এই কমিটি নিয়ে আমাদের কিছু ভাই মনঃক্ষুণ্ণ হয়েছিলেন। হওয়াটাও স্বাভাবিক। কেননা তারাও সাত বছর রাজনীতি করেছেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সব নেতাকর্মীদের প্রতি আহ্বান জানাচ্ছি, নবনির্বাচিত উনচল্লিশ সদস্য বিশিষ্ট কমিটিতে যারা রয়েছেন তারাসহ যারা পদ বঞ্চিত হয়েছে তাদেরকে সঙ্গে নিয়েই আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে এগিয়ে নেব।


সর্বশেষ সংবাদ