এক যুগ পর চবিতে প্রকাশ্যে মিছিল করল ছাত্রদল

চবি ছাত্রদলের মিছিল
চবি ছাত্রদলের মিছিল  © সংগৃহীত

প্রায় এক যুগ পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে প্রকাশ্যে মিছিল করেছে ছাত্রদল। চবি শাখা ছাত্রদলের নতুন কমিটিকে স্বাগত জানিয়ে এ মিছিল করেন তারা।  

বুধবার (১৬ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে ক্যাম্পাসের ২ নম্বর গেট থেকে মিছিলটি শুরু হয়। পরে আইন অনুষদ হয়ে কেন্দ্রীয় খেলার মাঠে গিয়ে শেষ হয়।

মিছিলে উপস্থিত ছিলেন চবি ছাত্রদলের সভাপতি আলাউদ্দিন মহসিন, সাংগঠনিক সম্পাদক মো. সাজ্জাদ হোসেন হৃদয়, সাবেক সহ-সভাপতি মনোয়ার হোসেন, বিনয় চাকমা, বারাতুল মাউন, সাবেক যুগ্ম সম্পাদক সুমন, লিটন, নাজমুল হুদা, দীপংকর দীপু, সোহেল, রকিব, মং পাচিং মারমা, সাবেক প্রকাশনা সম্পাদক কে ইসলাম ফাহিম, আহসান হাবীব, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক হাসান, রাশেদুল ইসলাম, সাবেক ক্রীড়া সম্পাদক রায়হান, সাবেক সহ-সাংস্কৃতিক সম্পাদক জাকির, রিফাত, আরিফ, জাবেদ, রুখন, আবীর নুরুল আবসার, মিরাজ, জসিম, গোলামুর রহমান, জাহেদ নাজমুস সাকিব ও মাকবুবুল হাসান।

চবি ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি আলাউদ্দিন মহসিন জানান, আওয়ামীলীগ সরকার আসার পর থেকে চবি ক্যাম্পাসে ছাত্রদলের প্রকাশ্যে মিছিল-মিটিং করার সুযোগ কমে আসে। তবুও নানাভাবে কার্যক্রম পরিচালনা করা হচ্ছিল। সর্বশেষ ভর্তি পরীক্ষার সময়েও ছাত্রদলের পক্ষ থেকে সেবামূলক কার্যক্রম পরিচালিত হয়েছে। নতুন কমিটি গঠনের পর আবারও এভাবে বড় করে মিছিলের মাধ্যমে নবনির্বাচিত কমিটির কার্যক্রম শুরু হলো। পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি গঠনের মাধ্যমে এ কার্যক্রম আরও গতিশীল হবে।

চবি ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মো. সাজ্জাদ হোসেন হৃদয় বলেন, প্রশাসনকে প্রগতিশীল সকল ছাত্র সংগঠনের সহাবস্থান নিশ্চিত করতে আহ্বান জানাই। কোনো গুন্ডাবাহিনীর কাছে বিশ্ববিদ্যালয় ইজারা দেওয়া যাবে না। আমাদের কর্মীরা বিশ্ববিদ্যালয় যেতে পারে না, পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে না। তাদেরকে নির্মম অত্যাচার করা হয়েছে। অবিলম্বে এই সন্ত্রাসীদের হাত থেকে ছাত্রসমাজ মুক্তি পাবে।

এর আগে গত ১১ আগস্ট চবি ছাত্রদলের পাঁচ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রদল। এতে রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আলাউদ্দিন মহসিনকে  সভাপতি ও  একই বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল নোমানকে সাধারণ সম্পাদক করা হয়।


সর্বশেষ সংবাদ