ইবিতে ফুলপরীকে নির্যাতন

এবার ছাত্রলীগ থেকে বহিষ্কার অন্তরাসহ ৫ নেতাকর্মী

ইবির ৫ ছাত্রলীগ নেতাকর্মী
ইবির ৫ ছাত্রলীগ নেতাকর্মী  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলের ছাত্রী ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ফুলপরী খাতুনকে রাতভর মারধর ও শারীরিক নির্যাতন করে ভিডিও ধারণের ঘটনায় হাইকোর্ট থেকে ৫ ছাত্রলীগ নেতাকর্মীকে বহিষ্কারের নির্দেশ দেওয়া হয়েছে। আজ বুধবার (১ মার্চ) বেলা ১১টার দিকে বিচারপতি জে বি এম হাসান ও রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। 

এদিকে, দুপুর আড়াইটার দিকে ছাত্রলীগ থেকেও তাদেরকে বহিষ্কার করা হয়েছে। সংগঠনের কেন্দ্রীয় সংসদ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ ঘটনায় বহিষ্কৃতরা হলেন-পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ সেশনের সানজিদা চৌধুরী অন্তরা, ফিন্যান্স এ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২০-২১ সেশনের তাবাসসুম ইসলাম, আইন বিভাগের ইসরাত জাহান মীম, চারুকলা বিভাগের হালিমা আক্তার ঊর্মি এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের মাওয়াবিয়া।

আরও পড়ুন: ইবির ৫ ছাত্রলীগ নেতাকর্মীকে বহিষ্কারের নির্দেশ হাইকোর্টের

এদের মধ্যে অন্তরা শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আর বাকিরা শাখা ছাত্রলীগের কর্মী বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ছাত্রলীগের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে সানজিদা চৌধুরী অন্তরা (সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা), তাবাসসুম ইসলাম (কর্মী, বাংলাদেশ ছাত্রলীগ, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা), হালিমা খাতুন ঊর্মি (কর্মী, বাংলাদেশ ছাত্রলীগ, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা), ইসরাত জাহান মিম (কর্মী, বাংলাদেশ ছাত্রলীগ, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা) এবং মোয়াবিয়া জাহান (কর্মী, বাংলাদেশ ছাত্রলীগ, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা)- কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হল।”