র‍্যাগিংমুক্ত ক্যাম্পাস হবে বুটেক্স, আশা ছাত্রলীগের

বুটেক্সে র‌্যাগিংবিরোধী পদযাত্রা করেছে ছাত্রলীগ
বুটেক্সে র‌্যাগিংবিরোধী পদযাত্রা করেছে ছাত্রলীগ  © টিডিসি ফটো

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে র‍্যাগিংয়ের বিরুদ্ধে ‘অ্যাগেইনস্ট র‍্যাগিং অ্যান্ড সেক্সুয়াল হ্যারাসমেন্ট ইন ক্যাম্পাস’ শীর্ষক এ্যাওয়ারনেস ক্যাম্পেইন করেছে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) শাখা ছাত্রলীগ। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পদযাত্রার মাধ্যমে ক্যাম্পেইন শুরু হয়। ব্যানার, ফেস্টুন নিয়ে স্লোগান দিতে দিতে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

পদযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। এবং পরে  ছাত্র সংসদের সামনে র‍্যাগিংয়ের বিরূপ প্রভাব সম্পর্কে  শিক্ষার্থীদেরকে সচেতনতামূলক সমাবেশ করেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

ছাত্রলীগের এ ধরনের ক্যাম্পেইনকে সাধুবাদ জানিয়েছে ক্যাম্পাসের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা। এতে উচ্ছ্বাস ও স্বতস্ফুর্ততার সাথে নবীন শিক্ষার্থীদের যোগ দিতে দেখা যায়।

আরও পড়ুন: ইবি প্রক্টর-প্রভোস্ট ও হাউজ টিউটরের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি

সমাবেশে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম টিপু বলেন, “দায়বদ্ধতার জায়গা থেকে আমরা ক্যাম্পাসকে র‍্যাগিংমুক্ত করতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি। পদযাত্রা, লিফলেট বিতরন ও সমাবেশের মাধ্যমে আমরা র‍্যাগিং বিরুপ প্রভাব শিক্ষার্থীদের সচেতন করতে চাচ্ছি। আশাকরি, এই বুটেক্সকে একটি র‍্যাগিংমুক্ত ক্যাম্পাস হিসেবে গড়ে তুলতে পারবো।”

বুটেক্স শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ জয় বলেন, আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এবং চতুর্থ শিল্প বিপ্লবের সাথে তাল মিলিয়ে দেশকে সামনে এগিয়ে নিতে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ বদ্ধপরিকর। আমরা ক্যাম্পাসের শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশ সুনিশ্চিত করতে কাজ করছি।

তিনি বলেন, ক্যাম্পাসে র‍্যাগিং, বুলিং, টিজিং, সেক্সুয়াল হ্যারাসমেন্ট যাতে না হয়, সে বিষয়ে জোর দিচ্ছি। আশাকরি আমারা আমাদের লক্ষ্যে পৌছাতে পারবো।


সর্বশেষ সংবাদ