ঢাবির জগন্নাথ হল

ছাত্রীকে যৌন হয়রানির জেরে জুনিয়রকে মারধর, খতিয়ে দেখে ব্যবস্থা নেবে ছাত্রলীগ

ছাত্রলীগ নেতা রাজীব বিশ্বাস নয়ন
ছাত্রলীগ নেতা রাজীব বিশ্বাস নয়ন  © ফাইল ছবি

রাজধানীর একটি কলেজের ছাত্রীকে যৌন হয়রানির জেরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হলের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী বাঁধন বিশ্বাসকে মারধর করেন শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রাজীব বিশ্বাস নয়ন। পরে এ ঘটনার বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, জগন্নাথ হলের প্রভোস্ট ও শাহবাগ থানা বরাবর লিখিত অভিযোগ দেন বাঁধন।

এসব অভিযোগে কলেজছাত্রীকে যৌন হয়রানির বিষয়টিও উঠে এসেছে। তবে মারধরের কথা শিকার করলেও যৌন হয়রানির অভিযোগটি অস্বীকার করেছেন নয়ন। গত বৃহস্পতিবার রাতে হলে মারধরের এই ঘটনা ঘটেছিল। 

এদিকে, জগন্নাথ হলের ঘটনাটি ঢাবি শাখা ছাত্রলীগের শীর্ষ নেতারাও শুনেছেন। তারা বলছেন, ঘটনাটি খতিয়ে দেখে অপরাধীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন: কলেজছাত্রীকে যৌন হয়রানির জেরে জুনিয়রকে মারধর ঢাবির ছাত্রলীগ নেতার

জানতে চাইলে আজ সোমবার শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ঘটনাটি আমরা শুনেছি। তবে এখনো লিখিত অভিযোগ আসেনি। 

তিনি আরও বলেন, যেহেতু ছেলেটি (বাঁধন) প্রক্টর ও হল প্রভোস্টের কাছে লিখিত অভিযোগ দিয়েছে। এখন সত্যতা প্রমাণিত হলে শাস্তি পাবেন তিনি (নয়ন)। তবে অভিযোগ তো যে কেউ দিতে পারে কিন্তু অভিযোগটি কতটুকু সত্য সেটা তথ্য প্রমাণ করতে হবে। তার আগে আমি কাউকে অপরাধী বলবো না। তবে আমাদের কাছে লিখিত অভিযোগ আসলে আমরা সেটার সত্যতা খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেবো।

আরও পড়ুন: অভিযোগ তুলে নিতে হুমকি দিচ্ছেন ঢাবির সেই ছাত্রলীগ নেতা

এ ঘটনার ভুক্তভোগী বাঁধন বিশ্বাস বলেন, আমার বান্ধবীকে যৌন হয়রানি ও আমাকে মারধরের বিচার চেয়ে থানা, হল প্রভোস্ট ও বিশ্ববিদ্যালয় প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দিয়েছি। আমি এ ঘটনায় ন্যায় বিচার চাই। আগামীকাল (মঙ্গলবার) শাখা ছাত্রলীগ বরাবরও লিখিত অভিযোগটি দেবেন বলে তিনি জানান।