মেডিকেল ভর্তি: যমজ দুই ভাইয়ের দায়িত্ব নিলেন মন্ত্রী

মেডিকেল ভর্তি: যমজ দুই ভাইয়ের দায়িত্ব নিলেন মন্ত্রী
  © সংগৃহীত

মেডিকেল ভর্তি পরীক্ষায় চান্স পাওয়া দরিদ্র পরিবারের দুই যমজ ভাইয়ের পরবর্তী লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। ইতিমধ্যে তিনি শুভেচ্ছা উপহার হিসেবে তাদের জন্য নগদ এক লাখ টাকা পাঠিয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় জেলার মনোহরগঞ্জের গ্রামের বাড়িতে গিয়ে মন্ত্রীর পক্ষে তাদের হাতে নগদ এক লাখ টাকা তুলে দেন দলীয় নেতারা।

এ সময় কুমিল্লা জেলা পরিষদের সদস্য ও মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার আবদুল কাইয়ুম চৌধুরী ও মনোহরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: আমিরুল ইসলামসহ দলীয় নেতারা উপস্থিত ছিলেন।

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার অটোরিকশা চালক বিল্লাল হোসেনের যমজ দুই ছেলে আরিফুল ইসলাম ও শরিফুল ইসলাম। এবারের মেডিকেল কলেজের এমবিবিএস ভর্তি পরীক্ষার দুইজনই মেধা তালিকায় স্থান পেয়েছে। এরমধ্যে ৮২২তম হয়েছেন আরিফুল। আর ১১৮৬তম হয়েছেন শরিফ।

মেডিকেল ভর্তি পরীক্ষার মেধা তালিকায় আসলেও দারিদ্রতা কারণে দুই ভাইয়ের ডাক্তারি পড়ানোর জন্য মেডিক্যালে ভর্তি করানো ও লেখাপড়া চালিয়ে নিতে উৎকণ্ঠায় ছিলেন বিল্লাল হোসেন। তার ছেলেদের দায়িত্বগ্রহণ করায় বাবা বিল্লাল সন্তোষ প্রকাশ করেছেন।

উপজেলার মানরা গ্রামে বিল্লাল হোসেনের বাড়ি। ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে উপজেলার মান্দারগাঁও উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ -৫ পায় বিল্লাল হোসেনের যমজ দুই ছেলে। এরপর এলাকাবাসীর সহযোগিতায় ভর্তি হয় কুমিল্লা সরকারি সিটি কলেজে। সেখান থেকেও এইচএসসিতে জিপিএ-৫ পায়।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ