এসএসসিতে জিপিএ-৪.৮৩ পেলেন চা বিক্রেতা হীরা

হীরা মিয়া
হীরা মিয়া  © টিডিসি ফটো

সংসার চালাতে চায়ের দোকানে কাজ করার পাশাপাশি পড়াশোনা চালিয়ে এসএসসি পরীক্ষায় জিপিএ-৪.৮৩ পেয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন হীরা মিয়া নামের এক শিক্ষার্থী।

নেত্রকোনার কেন্দুয়ার রোয়াইলবাড়ি ইউনিয়নের সাইকুল ইসলামের ছেলে হীরা মিয়া। কুতুবপুর গ্রামে প্রতিষ্ঠিত নন্দিত কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদ এঁর স্বপ্নের স্কুল ‘শহীদ স্মৃতি বিদ্যাপীঠ’ থেকে এবছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে এই সাফল্য দেখিয়েছেন।

শহীদ স্মৃতি বিদ্যাপীঠ থেকে এবছর ৪৯ জন এসএসসি  অংশগ্রহণ করে ৪৮ জন শিক্ষার্থীই জিপিএ-৫ পেয়েছে।তবে অল্পের জন্য জিপিএ-৫ পাননি দরিদ্র হীরা।

সাইকুল ইসলামের এক ছেলে এক মেয়ে। মেয়ে ৪র্থ শেণির ছাত্রী আর ছেলে হীরা মিয়া শহীদ স্মৃতি বিদ্যাপীঠ থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে এই সাফল্য দেখিয়েছে। 

জিপিএ-৫ না পাওয়ায় হীরা মনে বইছে কষ্টের জোয়ার। বিষয়টি অনুধাবন করে তাকে শান্তনা দেওয়ার চেষ্টা করেছেন বিদ্যালয়ের শিক্ষক আসাদুজ্জামান। তিনি বলেন, ছেলেটা খুবই কষ্ট পেয়েছে। আমরা তাকে শান্তনা দিয়েছি এবং সংবর্ধনা অনুষ্ঠানে আনার চেষ্টাও করেছি। গরীব ঘরের সন্তান, বাবা ছেলে দুজনেই চা বিক্রি করে যা আসে তা দিয়েই সংসার চলে। হীরা মিয়া খুবই মেধাবী। সে এ বছর এসএসসি পরীক্ষায় জিপিএ ৪.৮৩ পেয়েছে। আগামী দিনে ভাল কিছু করার জন্য আমরা তার পাশে থাকবো বলেও জানান তিনি।

রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়নের চেয়ারম্যান লুৎফর রহমান বলেন, হীরা মিয়া দরিদ্র অথচ খুবই মেধাবী এবং বাবার সাথে দোকানে চা বিক্রি করে জিপিএ ৪.৮৩ পেয়েছে। আমরা সকলেই তাকে সাহায্যের হাত বাড়িয়ে দিলে হীরা মিয়া আরো ভাল করবে। আমি তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।

 

সর্বশেষ সংবাদ