সব সময় দেশের হয়ে খেলতে চাই— সাকিবের পুরনো স্ট্যাটাস ভাইরাল

সব সময় দেশের হয়ে খেলতে চাই— সাকিবের পুরনো স্ট্যাটাস ভাইরাল
  © ফাইল ফটো

২০১৪ সালে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে আইপিএলের চ্যাম্পিয়ন হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। সেবার কলকাতার দলে ছিলেন সাকিব আল হাসান। আগামী এপ্রিল-মে মাসে হবে চলতি আসরের আইপিএল। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) নিলাম হয়েছে। এতে তিন কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স।

এদিকে, আইপিএল খেলতে শ্রীলঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়েছেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তার ছুটি মঞ্জুরও করেছে। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিষয়টি জানাজানি হলে সাকিবের ভক্ত-সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে তার সমালোচনা করেন। অনেকেই ক্ষোভও প্রকাশ করেছেন।

২০১৪ সালে আইপিএলে চ্যাম্পিয়ন হওয়ার পর সকিব তার ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছিলেন। শুক্রবার দেশের খেলা বাদ দিয়ে আইপিএল খেলার বিষয়টি জানাজানি হলে তার সেই পুরনো স্ট্যাটাসটি ভাইরাল হয়। সাকিবের ভক্ত-সমর্থকরা সেই স্ট্যাটাসে বিভিন্ন কমেন্ট ও রিএক্ট জানাচ্ছেন। তাছাড়া শেয়ারও করছেন অনেকেই। স্ট্যাটাসটির কমেন্টে আরেফিন মিজান নামে একজন লিখেছেন, “শুধু দেশপ্রেম থাকলে হবে না, সাথে রেমিট্যান্সও প্রয়োজন। সবাইকে বুঝতে হবে।”

২০১৪ সালের ৬ জুলাই দেয়া সেই পুরনো স্ট্যাটাসটি নিচে হুবহু তুলে ধরা হলো- “আমি সব সময় দেশের হয়ে খেলতে চাই। অন্তত আরো দশ বছর জাতীয় দলের হয়ে খেলতে চাই আমি। আইপিএল জিতে বাংলাদেশে এসে আমি বলেছি, বাংলাদেশের হয়ে একটি ম্যাচ জিতে যে আনন্দ, পুরো আইপিএল ট্রফি জিতেও সে আনন্দ নেই। এতেই আমার দেশের হয়ে খেলার ব্যাপারে ধারণা নিতে পারেন। অনেকেই মনে করে আমি ২০১৯ বিশ্বকাপের পর অবসর নিবো। কিন্তু সত্য হলো আমি ২০২৩ সালের বিশ্বকাপও খেলতে চাই্।”


মন্তব্য

সর্বশেষ সংবাদ