ওয়ানডেতে রেকর্ড রান সংগ্রহ বাংলাদেশের

ওয়ানডেতে রেকর্ড রান সংগ্রহ বাংলাদেশের
ওয়ানডেতে রেকর্ড রান সংগ্রহ বাংলাদেশের  © সংগৃহীত

সিলেটে সিরিজের প্রথম ওয়ানডেতে আয়ারল্যান্ডের বিপক্ষে আগে ব্যাটিং করে ৮ উইকেটে ৩৩৮ রান নিজেদের ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ রান করলো বাংলাদেশ। এর আগে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে পরে ব্যাটিং করে ৩৩৩ রান করেছিল তারা।

শুরুতে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৩৩৮ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। যেখানে ৯৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন সাকিব। আর অভিষক্ত হৃদয়ের ব্যাট থেকে এসেছে ৯২ রান। তবে এই বড় স্কোরের ম্যাচে আক্ষেপ থেকে গেল সাকিব আল হাসান ও তৌহিদ হৃদয়ের।

শনিবার (১৮ মার্চ) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ দল। শুরুটা মোটেও ভালো হয়নি টাইগারদের। ব্যক্তিগত ৩ রানেই বিদায় নেন ওপেনার তামিম ইকবাল। শুরুর সেই চাপ লিটন দাস এবং নাজমুল হোসেন শান্ত সামলে নিলেও দলীয় ৪৯ রানের সময় ব্যক্তিগত ২৬ রান করে ফিরে যান লিটন। ১৬.৩ ওভারে ৮১ রান তুলতেই ৩ উইকেট হারায় তারা।

চার ও পাঁচ নম্বরে নেমে সাকিব-হৃদয় ১২৫ বলে ১৩৫ রানের জুটি গড়ে দলকে বড় স্কোরের ভিত গড়ে দেন। ৮৯ বলে ৯৩ রানে ফেরেন সাকিব। তাঁর ইনিংসে ছিল ৯টি চার। অভিষেক ম্যাচে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত খেলেছেন তরুণ ক্রিকেটার তৌহিদ হৃদয়।

আরও পড়ুন: গুচ্ছ নিয়ে কোন সংকট দেখছে না ইউজিসি: অধ্যাপক আলমগীর।

তবে ৯২ রান করে বোল্ড হয়ে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরে যান তৌহিদ হৃদয়। ৮টি চার ও ২টি ছক্কা ছিল তাঁর ইনিংসে। এদিনই সাকিব ওয়ানডেতে নিজের ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। হৃদয়ের ৯২ রানই এখন অভিষেক ম্যাচে বাংলাদেশের ক্রিকেটারদের সর্বোচ্চ ইনিংস।

পঞ্চম উইকেটে মুশফিকুর রহিম ও হৃদয় ৪৯ বলে ৮০ রানের আরেকটি জুটি গড়েন। দলের ২৯৬ রানে আউট হন মুশফিক। ২৬ বলে ৪৪ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন তিনি।

শেষ দিকে ইয়াসির আলী ১০ বলে করেছেন ১৭ রান, তাসকিনের ব্যাট থেকে আসে ১১ রান। নাসুম আহমেদ থাকেন ১১ রানে অপরাজিত। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে তামিম ইকবালের দল সংগ্রহ করে ৩৩৮ রান। আইরিশদের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট সংগ্রহ করেন গ্রাহাম হিউম। আয়ারল্যান্ডের হয়ে গ্রাহাম হিউম ১০ ওভারে ৬০ রান দিয়ে শিকার করেছেন ৪ উইকেট।


সর্বশেষ সংবাদ