মাধ্যমিক

পরীক্ষা বাতিল হলেও ক্লাস বাধ্যতামূলক, স্কুল-কলেজ খুললে শুরু

পরীক্ষা বাতিল হলেও ক্লাস বাধ্যতামূলক, স্কুল-কলেজ খুললে শুরু
  © সংগৃহীত

আগামী ১ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে ২০২১ সালের এসএসসি পরীক্ষার অনলাইনে ফরম পূরণ। করোনা পরিস্থিতির কারণে নির্বাচনী বা টেস্ট পরীক্ষা বাতিল করা হলেও যখন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে তখন প্রত্যেক শিক্ষার্থীর ক্লাস করতে হবে।

রোববার ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ গণমাধ্যমকে এসব কথা জানান।

অধ্যাপক নেহাল আহমেদ বলেন, এবার যে পরিস্থিতি এতে নির্বাচনী পরীক্ষা নেয়া সম্ভব না, তাই যারা ২০২১ সালের পরীক্ষায় অংশ নিতে ইচ্ছুক তারা ফরম পূরণ করে সরাসরি পরীক্ষায় অংশ নিতে পারবে। তবে যখনই শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে তখন ৬০ দিন ক্লাস করতে হবে। ওই ৬০ দিন যা পড়ানো হবে সেখান থেকে প্রশ্ন করা হবে এবং সে অনুযায়ী মূল্যায়ন করা হবে।

নির্বাচনী পরীক্ষা প্রসঙ্গে ঢাকা বোর্ডের চেয়ারম্যান বলেন, পরীক্ষার নেয়ার অগ্রিম প্রস্তুতি হিসেবে আমরা ফরম পূরণের কাজটি সেরে রাখতে চাই। যে সময় দেয়া হয়েছে প্রয়োজনে সেটি আরও বাড়ানো হতে পারে। শিক্ষাবোর্ডের সব ধরনের প্রস্তুতি নিয়ে রাখা হবে। যখনই সরকার পরীক্ষা নিতে চাইবে তখন পরীক্ষা আয়োজন করা হবে।

এ বছর নির্বাচনী পরীক্ষা না হলেও আগামী ১ এপ্রিল থেকে এসএসসি পরীক্ষার অনলাইনে ফরম পূরণের কার্যক্রম শুরু হবে। গতকাল রবিবার (২১ মার্চ) ঢাকা বোর্ড থেকে জারি করা এসএসসি পরীক্ষার ফরমপূরণের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ