কার্লো কাতানিয়ো বিশ্ববিদ্যালয়ে ফুল-ফ্রি স্কলারশিপ, আবেদন চলছে

কার্লো কাতানিয়ো বিশ্ববিদ্যালয়ে ফুল-ফ্রি স্কলারশিপ, আবেদন চলছে
  © ফাইল ছবি

আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য ফুল-ফ্রি স্কলারশিপ ঘোষণা করেছে ইতালির কার্লো কাতানিয়ো বিশ্ববিদ্যালয়। এই বৃত্তি প্রক্রিয়া ম্যানেজমেন্ট, ফিন্যান্স এবং অ্যাকাউন্টিংয়ের শিক্ষার্থীদের দেয়া হবে। ২০২১-২০২২ শিক্ষাবর্ষের এলআইইউসি পিএইচডি বৃত্তির জন্য আগ্রহী শিক্ষার্থীদের আগামী ৩১ মে’র মধ্যে আবেদন সম্পন্ন করতে হবে।

কার্লো কাতানিয়ো বিশ্ববিদ্যালয় একটি ইতালীয় অলাভজনক বিশ্ববিদ্যালয়। যা ব্যবসা, প্রকৌশল এবং অর্থনীতি শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষা এবং গবেষণার অভিজ্ঞতা দিয়ে থাকে। ইউনিভার্সিটি কার্লো কাতানিয়ো ইতালির সেরা বিশ্ববিদ্যালয় হিসেবে বিবেচিত। এমনকি পুরো বিশ্বে এটি গবেষণা এবং অধ্যয়নের ক্ষেত্রে বিস্তৃত জ্ঞান দেয় যা ক্যারিয়ারে সহায়তা করে।

সুযোগ সুবিধাসমূহ

* বিশ্ববিদ্যালয় কার্লো কাতানিয়ো পিএইচডি করার জন্য তিন বছরের জন্য বৃত্তি এবং টিউশন ফি প্রদান করে।
* পিএইচডি নিয়ন্ত্রণের ক্ষেত্রে নির্দিষ্ট শর্তাদি যাচাইয়ের পরে প্রতিবছর বৃত্তি নবায়ন করা যায়। প্রার্থীর কর্মক্ষমতা অনুযায়ী প্রোগ্রাম। বিশ্ববিদ্যালয় জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে প্রার্থীর কেরিয়ারকে বাড়িয়ে তোলে এবং জ্ঞান এবং অভিজ্ঞতা বাড়ায়।

আবেদনের যোগ্যতা

* সকল ইতালীয় এবং নন-ইতালীয় এই পিএইচডি করার জন্য আবেদন করতে পারে।
* বৃত্তি প্রার্থীকে অবশ্যই স্নাতকোত্তর ডিগ্রি বা এ যোগ্যতার সমতুল্য ডিগ্রি থাকতে হবে এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে অবশ্যই ২-৪ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

* প্রার্থীকে অবশ্যই ইংরেজি ভাষা পরীক্ষার প্রশংসাপত্রের সাথে ইংরেজি সম্পর্কে ভাল জ্ঞান থাকতে হবে। ইংরেজীতে একটি সাবলীল স্তর প্রয়োজন। প্রার্থীর ডিগ্রি প্রুফ থাকতে হবে (মানবিকে মাস্টার্স, ২০২১-এর মাস্টার্স নিচে উল্লিখিত ক্ষেত্রে পড়ার ‍সুযোগ রয়েছে-

* ম্যানেজমেন্ট
* ফিন্যান্স
* অর্থনীতি
* ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং
* পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন
* গণযোগাযোগ
* পরিবেশ ও সংস্কৃতি বিজ্ঞানের জন্য অর্থনীতি

যেসকল স্থানের প্রার্থীদের জন্য প্রযোজ্য: বাংলাদেশসহ অন্যান্য দেশ।

আবেদন পদ্ধতি: আবেদন করতে এখানে ক্লিক করুন
আবেদনের শেষ তারিখ: ৩১ মে, ২০২১


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ