গুচ্ছ ভর্তি: ফল পুনর্নিরীক্ষার আবেদন ‍ফি ২ হাজার টাকা

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ফটো

গুচ্ছভুক্ত ২০টি সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। গত বুধবার ‘সি’ ইউনিটের ফল প্রকাশের মধ্য দিয়ে ভর্তি পরীক্ষার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শেষ হয়।

এদিকে ভর্তি পরীক্ষার ফল নিয়ে অসন্তুষ্ট শিক্ষার্থীদের ফল পুনর্নিরীক্ষার সুযোগ দেবে আয়োজক কমিটি। আগামী রোববার অথবা সোমবার এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হতে পারে। ফল পুনর্নিরীক্ষার আবেদন ফি ২ হাজার টাকা করার প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শুক্রবার (৫ নভেম্বর) সকালে বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্য সচিব ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান।

তিনি বলেন, প্রাথমিকভাবে ফল পুনর্নিরীক্ষার আবেদন ফি ২ হাজার টাকা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী দুই/তিনদিনের মধ্যে এ বিষয়ে চূড়ান্তভাবে জানানো হবে। গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত ওয়েবসাইট থেকেই শিক্ষার্থীরা ফল পুনর্নিরীক্ষার আবেদন করতে পারবেন বলেও জানান তিনি।

এর আগে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির যুগ্ম আহবায়ক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেছিলেন, ফলাফল নিয়ে যারা সন্তুষ্ট না তাদের আমরা ফল পুনর্নিরীক্ষার সুযোগ দেব। ফল তৈরিতে আমাদের কোনো ভুল থাকলে তা সংশোধন করে দেওয়া হবে। ফল পুননিরীক্ষা করতে শিক্ষার্থীদের এক হাজার টাকা ফি দিতে হবে বলে তিনি তখন বলেছিলেন। 

প্রসঙ্গত, গত ১৭ অক্টোবর ‘এ’ ইউনিট এবং ২৪ অক্টোবর ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘এ’ ইউনিটের ফল প্রকাশ করা হয় ২০ অক্টোবর আর ‘বি’ ইউনিটের ২৬ অক্টোবর।


সর্বশেষ সংবাদ