ইসলামী বিশ্ববিদ্যালয়

নিয়োগ নিয়ে ফেসবুকে প্রশ্ন তোলায় শিক্ষককে শোকজ

আলতাফ হোসেন রাসেল
আলতাফ হোসেন রাসেল  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২৫৫ তম সিন্ডিকেট সিন্ডিকেট সভায় পরিসংখান বিভাগে ৩ জন শিক্ষক নিয়োগ দেওয়া হয়। নিয়োগ পাওয়া শিক্ষকরা বিভাগে যোগদানের পূর্বেই নিয়োগ নিয়ে নানা প্রশ্ন ওঠে। এ শিক্ষক নিয়োগ নিয়ে ফেসবুকে মন্তব্য করার জেরে পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক আলতাফ হোসেন রাসেলকে শোকজ করা হয়। তাকে সাত কার্যদিবসের মধ্যে উপযুক্ত জবাব দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এইচ এম আলী হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিভাগের একটি অনুলিপি আমরা হাতে পেয়েছি। এটা বিভাগীয় সিদ্ধান্ত। বিভাগীয় একাডেমিক কমিটি তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে। আমার কাছে আসা অনুলিপি সদয় পরবর্তী ব্যবস্থা নিতে উপাচার্যের কাছে পাঠিয়েছি। 

বিষয়টির সত্যতা নিশ্চিত করে নাম না প্রকাশের শর্তে বিভাগের এক শিক্ষক বলেন, বিভাগীয় একাডেমিক কমিটির মিটিংয়ে সর্বসম্মতিক্রমে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। পরবর্তী সাত কার্যদিবসের মধ্যে তাকে জবাব দিতে বলা হয়েছে। 

আরও পড়ুন: ঢাবি অধিভুক্ত কলেজের প্রশ্নফাঁস: সাবেক অধ্যক্ষসহ ৬ জন রিমান্ডে

যে স্ট্যাটাসের প্রেক্ষিতে সহযোগী অধ্যাপক আলতাফ হোসেন রাসেলকে শোকজ করা হয় সেটি হুবহু তুলে ধরা হলো। তার ব্যাক্তিগত ফেসবুক আইডিতে তিনি লেখেন, ‘আওয়ামিলীগের সময় একটা বিভাগ প্রতিষ্ঠা পেল।আওয়ামিলীগের নামে কিছু শিক্ষক নিয়োগ হল। সেই বিভাগে হিন্দু মেয়েদেরকে পর্যন্ত চাপ দেওয়া হয় বোরকা পড়ার জন্য। এবার শোনতেছি একজন শিবির নিয়োগ পেল। এই বিভাগে নাকি আবার বড় বড় আওয়ামিলীগ আছে। ভুল হলে মাপ করে দেবেন, শাপলার তালিকাতেও নাকি সে ছিল।’

দেশের বাইরে থাকায় সহযোগী অধ্যাপক আলতাফ হোসেন রাসেলের বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে পরিসংখ্যান বিভাগের সভাপতি ড. মোহা. মাহাবুবুর রহমান বলেন,  আমি ব্যক্তিগতকাজে অসুস্থ বাবাকে নিয়ে ঢাকায় আছি। আপনারা অফিসিয়ালি খোঁজ নেন। এবিষয়ে আমি কিছু বলতে পারব না।


সর্বশেষ সংবাদ