হাফ ভাড়া নিয়ে ঢাকা কলেজ শিক্ষার্থীকে মারধর, ১০টি বাস আটক

আটক বিকাশ পরিবহনের একটি বাস
আটক বিকাশ পরিবহনের একটি বাস  © সংগৃহীত

ঢাকা কলেজের এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগে বিকাশ নামে একটি পরিবহনের ১০টি বাস আটক করেছেন কলেজটির শিক্ষার্থীরা। বাসে হাফ ভাড়া নিয়ে বাকবিতণ্ডার জের ধরে ওই শিক্ষার্থীকে মারধর করা হয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী। পরে বাসমালিক ও পুলিশ প্রশাসনের সাথে কলেজ কর্তৃপক্ষ বসে ব্যাপারটি সমাধান করা হয়েছে বলে জানা গেছে।

শনিবার (২০ আগস্ট) সকাল থেকেই কিছু শিক্ষার্থী ঢাকা কলেজের গেটে অবস্থান নেন। তারা বিকাশ পরিবহনের বাস আসার সঙ্গে সঙ্গে সেগুলোকে আটক করে কলেজের পাশে নায়েমের গলিতে নিয়ে যান।

এর আগে বৃহস্পতিবার (১৮ আগস্ট) বিকাশ পরিবহনে করে রাজধানীর উত্তরায় যাওয়ার পথে বাস হেল্পারের হাতে মারধরের শিকার হন ঢাকা কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম।

আরও পড়ুন: হাফ ভাড়া দিতে 'যুদ্ধ' করতে হচ্ছে শিক্ষার্থীদের

তিনি বলেন, উত্তরা যাওয়ার পথে বাসে হাফ ভাড়া দিতে চাইলে তারা নিতে অস্বীকৃতি জানায়। বিকাশ পরিবহনের বাসের হেল্পার দিগুণ ভাড়া দাবি করেন। একপর্যায়ে হেলপারের সঙ্গে বাকবিতণ্ডা হয়। পরে বাসের হেল্পার ফোন দিয়ে বিকাশ পরিবহনের স্টাফদের ডাকেন। বনানী স্টেশনে আসার সঙ্গে সঙ্গে চার-পাঁচ জন বাসে উঠে আমার ওপর হামলা করেন এবং প্রাণনাশের হুমকি দেন।

এ বিষয়টির সমাধান করতে বাসমালিক ও পুলিশ প্রশাসনের সঙ্গে বসে কলেজ কর্তৃপক্ষ। সভায় ঢাকা কলেজ উপাধ্যক্ষ অধ্যাপক এ টি এম মইনুল হোসেন বাস মালিকদে উদ্দেশ্য করে বলেন, ঢাকা কলেজ এখানে আছে, এখানেই থাকবে। আর আপনার পরিবহন আগামীকাল নাও থাকতে পারে।

অধ্যাপক মইনুল হোসেন বলেন, আজকে বাসের হেল্পার ও সুপারভাইজারদের সঙ্গে আমাদের শিক্ষার্থীদের হাতাহাতি হয়েছে। শিক্ষার্থীরা কিছু বাস আটক করেছে। তবে, বাসের কোনো ক্ষতি করেনি। পরে আমরা সংশ্লিষ্টদের সঙ্গে বসে বিষয়টি সমাধান করেছি। বাসমালিক ও সংশ্লিষ্ট সবাইকে শিক্ষার্থীদের সাথে ভালো ব্যবহার এবং হাফ পাস নিশ্চিত করতে নির্দেশনা দেয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ