সড়ক দুর্ঘটনায় ইবি শিক্ষার্থীর মৃত্যু

ইবি ছাত্র তাহসিব হোসেন
ইবি ছাত্র তাহসিব হোসেন  © টিডিসি ফটো

সড়ক দুর্ঘটনায় মারাত্মক আহত হয়ে মৃত্যুবরণ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তাহসিব হোসেন। শুক্রবার (০৬ মে) রাত ৮টার দিকে ঢাকার নিউরোসাইন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আজ শনিবার (৭ মে) সকালে কুরআন বিভাগের সভাপতি অধ্যাপক ড. এয়াকুব আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গতকাল শুক্রবার রাত ৮টার দিকে ঢাকার নিউরোসাইন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাহসিব শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বাড়ি বরগুনা জেলার বামনা উপজেলায়। আজ বাদ যোহর তার নিজ বাড়িতে জানাযার নামাজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সহপাঠী ও পারিবারিক সূত্রে জানা গেছে, গত ০১ মে ঝিনাইদহ জেলার ভাটই বাজার এলাকায় সাইকেলে যাচ্ছিল তাহসিব। এসময় একটি বাসের ধাক্কায় সড়কে পড়ে গিয়ে তার মাথার পেছনের হাড় ভেঙ্গে যায় এবং মস্তিষ্কে রক্ত জমাট বাঁধে। পরে সেখান থেকে তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে নেওয়ার পরামর্শ দেন। সেখানকার চিকিৎসকরা দ্রুত ঢাকা নেওয়ার পরামর্শ দেন।

আরও পড়ুন: সড়ক দুর্ঘটনা রোধ করবে চশমা

পরে গত ৪ মে ঢাকার নিউরোসাইন্স হাসপাতালে ভর্তি করানো হলে প্রথমদিনেই আইসিইউতে নেওয়া হয়। পরিস্থিতি মোটামুটি স্বাভাবিক থাকলেও গতকাল শুক্রবার বিকেলে হঠাৎ করেই অক্সিজেন সেচুরেশন কমে যায়। এসময় ভেন্টিলেটর দিলেও হৃদস্পন্দন অনেক কম ছিল। পরে রাত আনুমানিক ৮টার দিকে তাহসিব শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত তাহসিবের পিতা ছগীর হোসেন বলেন, আমার ছেলেকে কেন অল্প বয়সে তুলে নিল আল্লাহ। আমার ছেলে খুব ভাল ছিল। আমার ছেলের মতো যেন সড়কে কারও প্রাণ না যায়।

বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. এয়াকুব আলী বলেন, আমার বিভাগের পরপর তিনজন শিক্ষার্থীকে হারিয়েছি। শিক্ষার্থীরা সন্তানের মতো। শিক্ষার্থী হারানো অনেকটা নিজের সন্তান হরানোর মতো বেদনাদায়ক। আমরা বিভাগের পক্ষ থেকে একটি দোয়ার আয়োজন করবো। তাহসিবের বিদেহী আত্মার শান্তি কামনা করছি।


x

সর্বশেষ সংবাদ