সাত কলেজে ফলপ্রকাশে বিভ্রান্তি: ছাত্রীর ফলাফলের পাশে ঢাকা কলেজের নাম

করোনা
সাত কলেজ  © লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের কয়েকজন ছাত্রীর প্রকাশিত ফলাফলের পাশে নিজের কলেজের নাম পরিবর্তন হয়ে ঢাকা কলেজের নাম আসায় তৈরি হয়েছে বিভ্রান্তি। প্রথম বর্ষের মানোন্নয়ন পরীক্ষার ফলাফলে এমন ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছে বেশ কয়েকজন শিক্ষার্থী।

সরকারি বাঙলা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সাবরিনা জাহান নামের একজন শিক্ষার্থী জানান, আমি প্রথম বর্ষের মানোন্নয়ন পরীক্ষার ফলাফল সমন্বয় হয়েছে কিনা তা চেক করতে গিয়ে দেখি আমি ঢাকা কলেজের শিক্ষার্থী। আমি ভয় পেয়ে যাই এবং বিষয়টি আমার কয়েকজন বান্ধবীকে জানাই। কিন্তু তাদের ক্ষেত্রেও ঢাকা কলেজ আসছে। এটা সত্যিই ব্রিবতকর। যদি ফলাফলে এরকম ত্রুটি থাকে তাহলে ভবিষ্যতে আমাদের উপর এর প্রভাব পড়তে পারে।

আরেক শিক্ষার্থী তাসপিয়া আক্তার বলেন, একজন ছাত্রী হয়েও ঢাকা কলেজে নাম এসেছে, যা দেখে ভয় পেয়ে গেছিলাম। কারণ ভুলে ভরা সাত কলেজের সমস্যা যেনো পিছু ছাড়ে না। আমাদের একটার পর একটা সমস্যা লেগেই থাকে।

সরকারি সোহারওয়ার্দী কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাহ জুনায়েদ আহমেদ বলেন, আমার ফলাফল দেখতে গিয়ে দেখি আমার কলেজের নাম ঢাকা কলেজ লেখা। যদিও এটি কর্তৃপক্ষের ত্রুটি তবে বিষয়টি হাস্যকর।

খোঁজ নিয়ে জানা যায়, একই বিভাগের বিভিন্ন কলেজের আরও বেশ কয়েকজন ছাত্র ও ছাত্রীর কলেজের নাম ঢাকা কলেজ এসেছে।

এ বিষয়ে সরকারি বাঙলা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. গোলাম রাব্বানী বলেন, কত ধরনের সমস্যা যে হচ্ছে। কোন শিক্ষার্থীর সিজিপিএ আসতেছে না। কোন শিক্ষার্থীর সাবজেক্টের সাথে কোডের মিল নেই। কাজগুলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসের কর্মকর্তারা করেন। আমরা তাদেরকে বারবার বলে আসছি এই ভুলগুলোর জন্য আমাদের শিক্ষার্থীদের অনেক হয়রানির শিকার হতে হয়। তারা কমিয়ে আনার চেষ্টা করতেছেন। তারপরও এখনো কিছু ভুল থেকেই যাচ্ছে। 

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর একাধিকবার ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও ফোন রিসিভ করেননি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ