ইবি ক্যাম্পাসে ভ্যানচালককে ​মারধর করে ভ্যান ছিনতাই

বৃদ্ধ ভ্যানচালক কালু মন্ডল
বৃদ্ধ ভ্যানচালক কালু মন্ডল  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসে দিন দুপুরে এক বৃদ্ধ ভ্যানচালককে মারধর করে ভ্যান ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী বৃদ্ধ ভ্যানচালকের নাম কালু মন্ডল (৭০)। সে ঝিনাইদহ জেলার শৈলকুপা থানাধীন শীতলীডাঙ্গা গ্রামের মৃত আজগর মন্ডলের ছেলে।

বুধবার (৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের পাশের রাস্তায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী বৃদ্ধ ইবি থানায় অভিযোগ (সাধারণ ডায়েরী) দায়ের করেছেন। ইবি থানা পুলিশ অভিযোগ দায়েরের বিষয়টি নিশ্চিত করেন। পাশাপাশি ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে বলে জানিয়েছন থানা পুলিশ।

ভুক্তভোগী ভ্যানচালক কালু মন্ডল বলেন, অজ্ঞাত এক ব্যাক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে যাত্রী বেশে আমার ভ্যানে উঠে ক্যাম্পাসের দিকে যেতে বলে। সে ক্যাম্পাসের কোথায় যাবে এটা আমাকে নির্দিষ্ট করে বলেনি। আমি সরল মনে তাকে নিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করি।

ঘটনার বর্ণনা দিয়ে কালু বলেন, সে আমাকে পুরো বিশ্ববিদ্যালয় ঘুরতে বললে আমি পুরো বিশ্ববিদ্যালয় কয়েকবার চক্কর দেই। এক পর্যায়ে মেডিকেলের সামনে ভ্যান নিয়ে থামি। এসময় পুনরায় আমাকে স্কুলের দিকে যেতে বললে আমি স্কুলের দিকে তাকে নিয়ে যাই। স্কুলের পাশে ভ্যান নিয়ে থামলে লোকটি মেহগনি বাগানের দিকে যায়। মেহগনি বাগানের ভেতর আমাকে একশত টাকার নোট দিয়ে বলেন এক প্যাকেট সিগারেট এনে দিয়ে বাকি টাকাটা নিয়ে নিতে।

যখন আমি সিগারেট আনার জন্য রওয়ানা দিলাম তখন পেছন থেকে এসে আমাকে মারধর শুরু করে। মারধরে আমি অজ্ঞান হয়ে পড়ি। জ্ঞান ফিরলে দেখি ওই লোকটি নাই, সাথে আমার ভ্যানটিও নাই। বৃদ্ধ বয়সে এ ভ্যানই আমার সম্বল ছিলো। ভ্যান চালিয়েই আমি দু মুঠো খাবার যোগাড় করি। ভ্যানটি না পেলে আমাকে না খেয়েই দিন যাপন করতে হবে। এটা নিয়ে আমি থানায় জিডি (সাধারণ ডায়েরী) করেছি।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শৃংখলার রক্ষার দায়িত্বে থাকা প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, ‘ঘটনাটির জন্য দুঃখ প্রকাশ করছি। ইবি থানা পুলিশ বিষয়টি নিয়ে কাজ করছে বলে আমাকে জানিয়েছেন। এছাড়া কাল ক্যাম্পাসে গিয়ে সিসি টিভির ফুটেজ চেক করাসহ জড়িত ব্যাক্তিকে শনাক্ত করার জন্য প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ