পরীক্ষা নেয়ার দাবিতে বিএম কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

পরীক্ষা নেয়ার দাবিতে বিএম কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ
পরীক্ষা নেয়ার দাবিতে বিএম কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ  © সংগৃহীত

অনার্স ও মাস্টার্সের স্থগিত পরীক্ষা নেয়ার দাবিতে মহাসড়ক অবরোধ করে বি‌ক্ষোভ করেছে বরিশাল সরকা‌রি ব্রজ‌মোহন (বিএম) ক‌লেজের শিক্ষার্থীরা। এ সময় আড়াই ঘণ্টা সড়ক অবরোধ করে পরীক্ষা গ্রহনের দাবি জানান তারা। এতে নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে নগরীর প্রাণকেন্দ্রে প্রবেশের ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টা থেকে ২টা পর্যন্ত কলেজ সংলগ্ন সড়কটি অবরোধ ক‌রে রাখে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, হাটবাজার, সিনেমা হল, অফিস-আদালতসহ সবকিছু খোলা থাকলেও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন ৭ কলেজের পরীক্ষাসূচি ঘোষণা করা হলেও জাতীয় বিশ্ববিদ্যায়ের অন্তর্ভুক্ত কলেজগুলোর পরীক্ষাসূচি ঘোষণা করা হয়নি। এতে তারা শিক্ষাজীবন থেকে পিছিয়ে পড়ছেন। অনার্স এবং মাস্টার্স পরীক্ষা শেষ না হওয়ায় তারা বিসিএসসহ বিভিন্ন সরকারি দপ্তরে চাকরির আবেদন করতে পারছেন না। এতে তাদের জীবনে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

অবরোধ চলাকালে বেলা ১টার দি‌কে ক‌লে‌জ অধ্যক্ষ অধ্যাপক ড. গোলাম কিবরিয়া এসে আ‌ন্দোলনরত শিক্ষার্থী‌দের নানা আশ্বাস দিলেও তারা আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বলে। পরে কলেজ কর্তৃপক্ষের আশ্বাসে বেলা ২টার দিকে শিক্ষার্থীরা অবরোধ সরিয়ে নিলে যানবহন চলাচল স্বাভাবিক হয়।

বিএম কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া জানান, সার্বিক পরিস্থিতি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানানো হয়েছে। কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত নেবেন সে অনুযায়ী ব্যবস্থা নেবেন তারা। তবে শিক্ষার্থীদের আন্দোলনের কারণে যাতে জনদুর্ভোগ না হয় সে চেষ্টা করছেন তিনি।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ