এমসি কলেজের ঘটনায় কঠোর অবস্থানে সরকার: পররাষ্ট্রমন্ত্রী

কলেজ হোস্টেলে ধর্ষণ
পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন  © ফাইল ফটো

সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজের ঘটনায় সরকার কঠোর অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। আজ বৃহস্পতিবার দুপুরে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পের নির্মাণ কাজ উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী। এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যা ঘটেছে এটি অত্যন্ত দুঃখজনক ও অগ্রহণযোগ্য। এ ধরনের ঘটনা হওয়া উচিত না।

তিনি বলেন, আপনারা অপেক্ষা করেন, সিলেটের আরও উন্নয়ন হবে। রেলওয়েতেও অভূতপূর্ব উন্নয়ন হবে। নতুন নতুন কর্মসংস্থান হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকলে, আওয়ামী লীগ থাকলে উন্নয়ন অব্যাহত থাকবে।

গত ২৫ সেপ্টেম্বর রাতে এমসি কলেজে স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার হন এক নারী। ছাত্রলীগের নয়জন কর্মী ওই নারীকে ক্যাম্পাস থেকে তুলে ছাত্রাবাসে নিয়ে ধর্ষণ করেন বলে অভিযোগ উঠেছে। পুলিশ রাতে ওই নারীকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করে।

ধর্ষণের শিকার তরুণীর স্বামী বাদী হয়ে গত শনিবার শাহপরান থানায় ছাত্রলীগ কর্মী সাইফুর রহমানকে প্রধান আসামি করে নয়জনের বিরুদ্ধে মামলা করেন।

অন্য আসামিরা হলেন- এমসি কলেজের ইংরেজি বিভাগের মাস্টার্সের ছাত্র শাহ মাহবুবুর রহমান রনি, মাহফুজুর রহমান মাছুম, অর্জুন লস্কর ও বহিরাগত ছাত্রলীগ কর্মী রবিউল এবং তারেক আহমদ। এছাড়া অজ্ঞাতনামা আরও তিনজনকেও আসামি করা হয়েছে। আদালতের আদেশে গ্রেফতারকৃতদের ৫ দিন করে রিমান্ডে নিয়েছে পুলিশ।


মন্তব্য