ইবির নতুন ভিসি ঢাবি অধ্যাপক শেখ আব্দুস সালাম

ইবির নতুন ভিসি ঢাবি অধ্যাপক শেখ আব্দুস সালাম
ড. শেখ আব্দুস সালাম  © টিডিসি ফটো

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নতুন উপাচার্য নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক (অবসরপ্রাপ্ত) ড. শেখ আব্দুস সালাম সেখানকার ভাইস চ্যান্সেলর (ভিসি) পদে নিয়োগ দেওয়া হয়েছে।

এ বিষয়ে আজ মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখা থেকে প্রজ্ঞাপন জারি হয়েছে। আগামী চার বছর বিশ্ববিদ্যালয়টির ভিসি হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

প্রজ্ঞাপন

এর আগে গত রবিবার (২৭ সেপ্টেম্বর) দ্যা ডেইলি ক্যাম্পাসে ইবি উপাচার্য হচ্ছেন অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এই প্রতিবেদন প্রকাশের দুদিনের মধ্যেই তা আজ প্রজ্ঞাপন আকার প্রকাশ হলো।

জানা গেছে, গত ২০ আগস্ট ইসলামী বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর রশিদ আসকারীর মেয়াদ শেষ হয়েছে। সে হিসেবে এক মাসেরও বেশি সময় ধরে শূন্য ছিল বিশ্ববিদ্যালয়টি শীর্ষ এ পদটি।

তথ্যমতে, ইবিতে এ পর্যন্ত মোট ১২ জন উপাচার্য দায়িত্ব পালন করেছে। যদিও এদের মধ্যে ১১ জনই মেয়াদ পূর্ণ করতে পারেননি। দুর্নীতি, স্বজনপ্রীতি, আর্থিক অনিয়মসহ নানা অভিযোগের দায়ে উপাচার্য পদ থেকে সরে দাঁড়াতে হয়েছে তাদের।


মন্তব্য