ধর্মঘট প্রত্যাহার করল চবি ছাত্রলীগ

  © টিডিসি ফটো

দিনভর ধর্মঘটের পর চবি উপাচার্যের (রুটিন দায়িত্বপ্রাপ্ত) আশ্বাসে অবরোধ প্রত্যাহার করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের বিবদমান গ্রুপ ‘বিজয়’। রবিবার রাত ৯ টার দিকে চবির দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের আশ্বাসে এই সিদ্ধান্ত নেন তারা।

এর আগে গতকাল শনিবার রাতে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের জেরে এই ধর্মঘট পালন করে বিজয় গ্রুপের নেতা-কর্মীরা। এদিন বিপক্ষ দল সিএফসির গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে বহিষ্কারের দাবিতে অবরোধ করেছিল।

বিজয় গ্রুপের নেতা ও চবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহরিয়ার সৌরভ সাংবাদিকদের বলেন, উপাচার্য ম্যাম আমাদের দাবি-দাওয়াগুলো তদন্তের প্রেক্ষিতে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। তাই আমরা অবরোধ প্রত্যাহার করেছি।

তিনি বলেন, পূর্বপরিকল্পিত ভাবে আমাদের সিনিয়র নেতৃবৃন্দের উপর ছাত্র নামধারী সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। তাদের শাস্তির দাবিতে আমাদের অবরোধ ছিল। ভবিষ্যতে যেন সন্ত্রাসীরা এ দুঃসাহস দেখাতে না পারে আমরা সে দাবি জানিয়েছি। তিনি আমাদের কথাগুলো আন্তরিকভাবে নিয়েছেন।

রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার সাংবাদিকদের বলেন, ছাত্রদের ব্যক্তিগত সংঘাতের কারণে ঝামেলা হয়েছিল। তারা যে অভিযোগ দিয়েছে তদন্ত সাপেক্ষে সেটা সমাধান করা হবে।

হল দখলের বিষয়টি অস্বীকার করে তিনি বলেন, যে যেই হলে আছে, সে সেই হলেই থাকবে। তারাও বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চলার আশ্বাস দিয়েছে৷

প্রসঙ্গত, শনিবার মধ্যরাতে সোহরাওয়ার্দী হল দখলকে কেন্দ্র করে বিজয় ও সিএফসি গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। এর জেরে রোববার দুপুরেও সংঘর্ষে জড়ায় গ্রুপ দু’টি৷ দুইদিনে উভয়পক্ষের অন্তত ৭ কর্মী আহত হয়। এদের মধ্যে তিনজন গুরুতর আহত হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। অন্যদিকে দুপুরে সংঘর্ষের পর সন্দেহভাজন দুই শিক্ষার্থীকে আটক করে পুলিশ।


সর্বশেষ সংবাদ