যোগদান করলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য

নবনিযুক্ত উপাচার্যের যোগদান
নবনিযুক্ত উপাচার্যের যোগদান   © টিডিসি ফটো

যোগদান করেছেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের (রবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. এস এম হাসান তালুকদার। সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের তৃতীয় উপাচার্য হিসেবে তিনি যোগদান করেন।

পরে উপাচার্য ৭১'র মহান মুক্তিযুদ্ধের সকল বীর শহিদ এবং জুলাইয়ের গণঅভ্যুত্থানে সকল বীর শহিদের স্মরণে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন-৩ প্রাঙ্গণে স্থাপিত অস্থায়ী শহিদ মিনার ও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি শ্রদ্ধা জানিয়ে তার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এছাড়াও দুপুর আড়াইটায় সাধারণ শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা করে তাদের বিভিন্ন দাবিদাওয়া শুনেন।

অধ্যাপক হাসান তালুকদার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজকল্যাণ বিষয়ে ১৯৮০ সালে বিএসএস (সম্মান) ও ১৯৮১ সালে এমএসএস ডিগ্রি লাভ করেন। তিনি একই বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে ১৯৮৩ সালে এলএলবি, ১৯৮৯ সালে এলএলএম এবং ২০০৮ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। পরে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি আইন বিষয়ক ১৪টি বই ও সাতটি প্রবন্ধ প্রকাশ করেছেন। অ্যাকাডেমিক কর্মকাণ্ডের পাশাপাশি বিভিন্ন সামাজিক কল্যাণ সংস্থার সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত রয়েছেন তিনি।

এর আগে, অধ্যাপক ড. এস এম হাসান তালুকদারকে গত বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব (সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখা) মো. শাহীনুর ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়। তিনি সাবেক উপাচার্য ড. শাহ আযমের স্থলাভিষিক্ত হয়েছেন।


সর্বশেষ সংবাদ