উপাচার্য নিয়োগের দাবিতে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের

উপাচার্য নিয়োগের দাবিতে কুষ্টিয়া -খুলনা মহাসড়ক অবরোধ করে ইবিতে বিক্ষোভ
উপাচার্য নিয়োগের দাবিতে কুষ্টিয়া -খুলনা মহাসড়ক অবরোধ করে ইবিতে বিক্ষোভ  © টিডিসি ফটো

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ সম্পন্ন হয়ে শিক্ষা-কার্যক্রম শুরু হলেও এখনো উপাচার্য নিয়োগ হয়নি ইসলামী বিশ্ববিদ্যালয়ে। শিক্ষা-কার্যক্রমের এই অচলাবস্থা নিরসনে এবং উপাচার্য নিয়োগে দীর্ঘসূত্রতার প্রতিবাদে ফের বিক্ষোভ মিছিল ও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে রেখেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় পূর্বঘোষিত কর্মসূচি অনুসারে ঐতিহাসিক বটতলার প্রাঙ্গণে সমবেত হয় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেইন গেটে গিয়ে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে স্লোগান দিতে থাকেন তারা। 

মিছিলে শিক্ষার্থীরা সবাই যখন স্বর্গে, ইবি কেন মর্গে; ঢাবি,জাবি ভিসি পায়, ইবি কেন পিছিয়ে যায়; ভিসি নিয়ে নয় ছয়, আর নয় আর নয়; ভিসি ভিসি ভিসি চাই, ইবিতে ভিসি চাই ইত্যাদি স্লোগান দিতে থাকেন। তাদের হাতে সংস্কারমনা ভিসি চাই; সেশনজট নিরসন চাই; বিশ্বমানের ভিসি চাই, শিক্ষার্থীবান্ধব ভিসি চাই; সৎ ও সাহসী ভিসি চাই; ক্লাস চাই পরীক্ষা চাই, অবিলম্বে ভিসি চাই; ক্লিন ইমেজের ভিসি চাই; রেকর্ড দেখে ভিসি দিন, দুর্নীতির খবর নিন; ইবির আঙিনায়, দূর্নীতিবাজের ঠাই নাই লেখা সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়।


সর্বশেষ সংবাদ