সাত কলেজের ৬ কলেজে নতুন অধ্যক্ষ

অধিভুক্ত সাত কলেজ
অধিভুক্ত সাত কলেজ  © ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গত ৫ আগস্ট ক্ষমতাসীন দল আওয়ামী লীগের পতন হয়। এরপর ওই সরকারের আমলে নিয়োগ পাওয়া বেশির ভাগ শিক্ষকদের পদত্যাগ জোরালো হয়ে ওঠে। এর জেরে সাধারণ শিক্ষার্থীদের দাবির মুখে পদত্যাগ করতে বাধ্য হন ঢাবির অধিভুক্ত সাত কলেজের চার অধ্যক্ষ।

এদিকে অবসরজনিত কারণে বিদায় নেন বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ। এরপর থেকে অভিভাবকশূন্য হয়ে পড়ে এসব কলেজ। তবে এবার সাত কলেজের মধ্যে ছয় কলেজে নতুন অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়েছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) বিভাগের উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সরকারি তিতুমীর কলেজ
এ প্রতিষ্ঠানটির অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক শিপ্রা রানী মন্ডলকে। উপাধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয় ড. মো. মিজানুর রহমানকে। তিনি সুন্দরবন সরকারি আদর্শ কলেজের উপাধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন।

সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ
রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ড. কাকলি মুখোপাধ্যায়। তিনি এর আগে ফরিদপুরে সদরপুর সরকারি কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন।

কবি নজরুল সরকারি কলেজ
কবি নজরুল সরকারি কলেজের নতুন অধ্যক্ষ মোহাম্মদ হাবিবুর রহমান। তিনি ইডেন মহিলা কলেজের ইসলামি শিক্ষা বিভাগের অধ্যাপক পদে দায়িত্ব পালন করেছেন।

বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ
বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের নতুন অধ্যক্ষ তামান্না বেগম। তিনি এর আগে সরকারি সাদত কলেজের  রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক পদে দায়িত্ব পালন করেছেন।

সরকারি বাঙলা কলেজ
সরকারি বাঙলা কলেজের নতুন অধ্যক্ষ মো. কামরুল হাসান। তিনি পূর্বে পীরগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ পদে দায়িত্ব পালন করেছেন।

ইডেন মহিলা কলেজ
ইডেন মহিলা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ড. শামছুন নাহার। তিনি ইডেন মহিলা কলেজের অর্থনীতি বিভাগের অধ্যাপক ছিলেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হবেন তারা। অন্যথায় একই তারিখ অপরাহ্ণে তাৎক্ষণিক অবমুক্ত মর্মে গণ্য হবেন। কর্মকর্তাদের আবশ্যিকভাবে নিজ নিজ পিডিএসে লগইন করে অবমুক্ত ও যোগদান প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ