ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবিতে ঢাবিতে নির্বাক পদযাত্রা

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের নির্বাক পদযাত্রা ও পতাকা র‍্যালি
ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের নির্বাক পদযাত্রা ও পতাকা র‍্যালি  © টিডিসি ফটো

ফিলিস্তিনে ইসরাইলি গণহত্যা বন্ধ ও স্বাধীনতার দাবিতে বিশ্বব্যাপী চলমান শিক্ষার্থীদের আন্দোলনের সাথে সংহতি জানিয়ে নির্বাক পদযাত্রা ও পতাকা র‍্যালি করেছে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। সোমবার (২০ মে) বিকেলে নির্বাক পদযাত্রা ও পতাকা র‍্যালি শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে সংগঠনটির পক্ষ থেকে সংক্ষিপ্ত সমাবেশ কর্মসূচি পালন করা হয়।

এসময় বক্তারা বলেন, যেই নৃশংসতা ইজরাইল কর্তৃক ফিলিস্তিনের উপর করা হচ্ছে, পৃথিবীর ইতিহাসে কোনো রাষ্ট্র কর্তৃক এমন নৃশংসতার নজির নাই। গেজেটের মাধ্যমে ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিতে আমরা বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানাই। বক্তারা আরও বলেন, এমন নৃশংস ও বর্বর নির্যাতন সত্ত্বেও পৃথিবীব্যাপী অসংখ্য মানবাধিকার সংস্থা, নারী ও শিশু অধিকারের পক্ষে সরব কোনো সংগঠনকে সহযোগীতার জন্য এগিয়ে আসতে দেখা যায়নি। যা স্পষ্টত অধিকারের নামে দ্বিমুখী আচরণ ছাড়া কিছুই নয়। আমরা এর তীব্র নিন্দা জানাই। 

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি মোহাম্মদ ইয়াছিন আরাফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফ মোহাম্মদ আলাউদ্দিনের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সেক্রেটারি জেনারেল মুনতাসির আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘এমন বর্বর গণহত্যা চালানো সত্বেও বাংলাদেশ সরকার পরোক্ষভাবে ইসরাইলের সাথে সম্পর্ক রাখার চেষ্টা করছে। এটা এদেশের ৯০ শতাংশ মুসলিমের সাথে বিশ্বাসঘাতকতার নামান্তর।’ এসময় তিনি সকল ইসরাইলি ও মার্কিন পণ্য রাষ্ট্রীয়ভাবে বয়কট করতে বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানান। 

সভাপতির বক্তব্যে ইয়াছিন আরাফাত বলেন, যুগে যুগে ইসলাম মানুষের অধিকার রক্ষার সাথে সাথে বৈষম্য ও নির্যাতন মুক্ত সুন্দর সমাজ প্রতিষ্ঠা করেছে। ইসরাইলি বর্বরতা রুখে দিতে সকল মুসলিম রাষ্ট্রের সামরিক বাহিনীর সমন্বয়ে সৈন্যদল গঠন করে ফিলিস্তিনি সেনাদের সহযোগিতায় পাঠাতে বাংলাদেশ সরকারের প্রতি আমরা আহবান জানাই। 


সর্বশেষ সংবাদ