তৃতীয় বছরে পা দিল সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি

কেক কেটে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়
কেক কেটে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়  © টিডিসি রিপোর্ট

‘শিক্ষা, সততা ও সৃজনশীলতা’ প্রতিপাদ্যকে সামনে রেখে পথচলার দ্বিতীয় বছর পেরিয়ে তৃতীয় বছরে পদার্পণ করেছে সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি (সোকসাস)। সোমবার (১৩ মে) বেলা সাড়ে ১২টায় সোহরাওয়ার্দী কলেজের অফিসার্স কাউন্সিল মিলনায়তনে কেক কেটে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

এর আগে এদিন বেলা ১১টায় সোহরাওয়ার্দী কলেজের মুক্তির সনদে সোকসাসের সভাপতি ইয়াছিন মোল্লা ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে সাংবাদিক সমিতির সদস্যরা।

সোকসাসের প্রতিষ্ঠাতা সভাপতি ইয়াছিন মোল্লা বলেন, নানান চড়াই-উৎরাই পেরিয়ে আজ সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি ৩য় বর্ষে পদার্পণ করেছে। ক্যাম্পাস সাংবাদিকতা করা এত সহজ বিষয় নয়, এখানে নানান বিষয়ের উপর খেয়াল রাখতে হয়। বিশেষ করে একজন ছাত্র যখন তার শিক্ষাপ্রতিষ্ঠানে সাংবাদিক হয়, তখন তাকে জটিল পরিস্থিতির মধ্যদিয়ে যেতে হয়।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, সাংবাদিক সমিতি বিগত সাময়িকগুলোতে ক্যাম্পাস রিপোর্টিংয়ের ক্ষেত্রে যে অগ্রণী ভূমিকা পালন করেছে তা নিঃসন্দেহে প্রশংসনীয়। সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ শুরু থেকে আজ অবধি পর্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছে। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে ঢাকার বিভিন্ন ক্যাম্পাসের মধ্যে সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি অনন্য। 

এর আগে, ২০২১ সালের ২ ফেব্রুয়ারি আহ্বায়ক কমিটি দিয়ে যাত্রা শুরু করে সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি। এরপর ২০২২ সালের ১৩ মে প্রথম কমিটি ঘোষণা করা হয়। প্রতিষ্ঠাকালীন সময় থেকে কলেজের নানা ধরনের অর্জন ও সফলতা ছড়িয়ে দেয়া এবং গঠনমূলক সমালোচনার মাধ্যমে কলেজকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।


সর্বশেষ সংবাদ