নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়

অবৈধভাবে অবস্থানরত শিক্ষার্থীদের সাত দিনের মধ্যে হল ছাড়ার নির্দেশ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অগ্নি-বীণা হলে অবৈধভাবে অবস্থানরত শিক্ষার্থীদের সাত কর্মদিবসের মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় হল প্রশাসন। সোমবার (১২ ফেব্রুয়ারি) অগ্নি-বীণা হলের প্রভোস্ট কল্যাণাংশু নাহা স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যে সকল শিক্ষার্থীদের স্নাতকোত্তর পরীক্ষা সম্পন্ন হয়েছে, কিন্তু হলে অবস্থান করছেন এবং যে সকল শিক্ষার্থীর অত্র হলে সীট বরাদ্দ না থাকা সত্ত্বেও অবস্থান করছেন—তাদের সবাইকে আগামী ১৯ ফেব্রুয়ারির মধ্যে হল ত্যাগ করার নির্দেশ প্রদান করা হলো।

এতে বলা হয়েছে, নির্ধারিত সময়ের মধ্যে হল ত্যাগ না করলে, হলে অবৈধভাবে অবস্থানরত ছাত্রদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করবে।

এর আগে, গত সোমবার (৫ ফেব্রুয়ারি) অগ্নিবীণা হলের সিট দখলকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের দুই গ্রুপ। সংঘর্ষ চলাকালে সংবাদ সংগ্রহের সময় দফায় দফায় দুই সাংবাদিককে মেরে আহত করে এক পক্ষের অনুসারীরা। আহত দুই সাংবাদিক হলেন বিশ্ববিদ্যালয়ের আজকের পত্রিকার প্রতিনিধি ফাহাদ বিন সাঈদ ও যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি আহসান হাবিব রিয়াদ।


সর্বশেষ সংবাদ