অধ্যাপককে হুমকির দায়ে জবির ডিবেটিং সোসাইটির সভাপতিকে অব্যাহতি

সাঈদুর ইসলাম সাঈদ
সাঈদুর ইসলাম সাঈদ  © সংগৃহীত

অসদাচরণ এবং চেয়ারম্যানকে হুমকি প্রদানের দায়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ডিবেটিং সোসাইটির সভাপতি সাঈদুর ইসলাম সাঈদকে অব্যাহতি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (৩১ আগস্ট) উপাচার্যের আদেশক্রমে ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ মণিরুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানা যায়। 

আদেশে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শাহ মোঃ নিসতার জাহান কবির এর সাথে অসদাচরণ এবং চেয়ারম্যানকে হুমকি প্রদানের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী সাঈদুর ইসলাম সাঈদ-কে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সকল কার্যক্রম থেকে অব্যাহতি প্রদান করা হলো।

আরও পড়ুন: প্রাথমিক বিদ্যালয়ের নেতিবাচক নাম পরিবর্তন শুরু

জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির নির্বাচন উপলক্ষে প্রতিটি বিভাগ ও ইনস্টিটিউট থেকে (বিতার্কিক) দুইজন ভোটারের তালিকা চাওয়া হয়। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. শাহ মো. নিসতার জাহান কবিরের কাছে ডিবেটিং সোসাইটির সভাপতির পছন্দক্রম অনুযায়ী দুইজন ভোটারের তালিকা পাঠাতে বলা হয়। তবে অধ্যাপক শাহ নিসতার জাহান কবির সেই কথা নাকচ করে দিয়ে যোগ্যতার ভিত্তিতে দুইজনের নাম প্রেরণ করেন। 

এরই রেষ ধরে সোমবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বাস ছাড়ার পূর্বমুহূর্তে নিসতার জাহান কবিরকে দেখে তার সাথে তর্কে লিপ্ত হন সাঈদ। এক পর্যায়ে আপনি আওয়ামী লীগের বিরুদ্ধে কথা বলেন আমার কাছে প্রমাণ আছে, আপনাকে আমি দেখে দিব বলে হুমকি দেন ডিবেটিং সোসাইটির সভাপতি। এসময় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ইব্রাহীম বিন হারুন পরিস্থিতি শান্ত করার চেষ্টা করলে তাকেও অপমানিত করেন সাইদুল ইসলাম সাঈদ।


সর্বশেষ সংবাদ