৫০ টাকায় আট পদের ইফতার জবি শিক্ষার্থীদের জন্য

জবির ক্যাফেটেরিয়া
জবির ক্যাফেটেরিয়া  © টিডিসি ফটো

পবিত্র মাহে রমজান মাসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ক্যাফেটেরিয়ায় থাকছে ইফতারের ব্যবস্থা। ৫০ টাকার ইফতার প্যাকেজে মিলবে ৮টি পদ।  গত বছর সেহরি খাওয়ার ব্যবস্থা থাকলেও এবার সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

জানা গেছে, ৫০ টাকা মূল্যের ইফতার প্যাকেজে থাকবে মোট আটটি ভিন্ন ভিন্ন পদ। এর মধ্যে এক প্যাকেট মুড়ি, এক বাটি ছোলা, একটি আলুর চপ, একটি বেগুনি, একটি পিঁয়াজু, দু’টি খেজুর ও এক গ্লাস শরবত। পাশাপাশি প্রতিদিন ভিন্ন ধরনের ফল থাকবে একটি।

ক্যাফেটেরিয়ার পরিচালক মো. মাসুদ বলেন, প্রথম রোজা থেকে ইফতারের ব্যবস্থা থাকবে৷ শিক্ষার্থীদের সুবিধার্থে এ আয়োজন। এটি থাকবে মাসব্যাপী। 

এদিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় ইফতারের আয়োজনে স্বস্তি প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। দামের দিক থেকে সাশ্রয় হওয়ার পাশাপাশি একসাথে বসে ইফতার করার সুযোগে খুশি তারা৷ তবে গত বছরের মত এবছরও সেহরির ব্যবস্থা চান শিক্ষার্থীরা। 

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম বলেন, এখন সবকিছুর দাম বেশি। গতবার ৪০ টাকার প্যাকেজ ছিল। এটি এবার ৫০ টাকা করা হয়েছে। ক্যাফেটেরিয়ার কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেই এ দাম নির্ধারণ করেছি যেন তাদেরও কিছু টাকা থাকে আবার শিক্ষার্থীদেরও যেন চাপ না হয়।

তিনি বলেন, অন্য ধর্মাবলম্বী শিক্ষার্থীদের জন্যে গত বছর দুপুরে খাবারের ব্যবস্থা ছিল। তবে এ বছর এখনও দুপুরে খাবার রাখার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। এটি শিক্ষার্থীর সংখ্যার উপর নির্ভর করছে। যদি শিক্ষার্থীর সংখ্যা বেশি হয় আমি খাবারের ব্যবস্থা করব।

প্রসঙ্গত, গত বছর ইফতারের ব্যবস্থার পাশাপাশি ক্যাফেটেরিয়ায় সেহরি খাবারের ব্যবস্থাও করা হয়েছিল। সেই আয়োজনে শিক্ষার্থীদের ভালো সাড়া পাওয়া যায়।


সর্বশেষ সংবাদ