প্রধান ফটক থেকে ব্রাজিলের পতাকা সরানোর নির্দেশ জবির

প্রধান ফটক থেকে ব্রাজিলের পতাকা সরানোর নির্দেশ জবির
প্রধান ফটক থেকে ব্রাজিলের পতাকা সরানোর নির্দেশ জবির  © টিডিসি ফটো

আসন্ন ফুটবল বিশ্বকাপ  উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ব্রাজিলিয়ান সমর্থক শিক্ষার্থীরা ক্যাম্পাসের মূল ফটকে ব্রাজিলের পতাকা টানিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে ভিনদেশি পতাকা টানানোর পর থেকে ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। একটা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে ভিনদেশি পতাকা কোনোভাবেই কাম্য নয় বলেও জানান তারা। এরই প্রেক্ষিতে পতাকা খুলে ফেলার নির্দেশ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল।

তিনি জানান, আমরা বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি। প্রধান ফটক থেকে পতাকা সরানোর নির্দেশ দিয়েছি খুব দ্রুত সেখান থেকে পতাকা সরানো হবে। 

এর আগে  মঙ্গলবার (১৫ নভেম্বর) রাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মূলফটকের দুইপাশের পিলারে প্রথমে বাংলাদেশের পতাকা তার নিচে ব্রাজিলের পতাকা টানান ব্রাজিলিয়ান সমর্থক শিক্ষার্থীরা। 

বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী শাহপরান আহমেদ শ্রাবণ বলেন, আমরা ফুটবল পছন্দ করি বলে কেউ ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানির সাপোর্ট করতেই পারি এটা যার যার ব্যক্তিগত পছন্দ। আমি ব্রাজিলের পতাকা আমার ফোনের ওয়ালপেপারে দিতেই পারি। বাসার ছাঁদে ব্রাজিল, আর্জেন্টিনার পতাকা টানাতেই পারি। 

আরও পড়ুন: বিভাগের চেয়ারম্যানসহ ৪ শিক্ষককে পেটালেন হাবিপ্রবির এক কর্মচারী

এছাড়াও তিনি বলেন, দেশের একটা পাবলিক বিশ্ববিদ্যালয় যা আমাদের বাংলাদেশকে ধারণ করে এমন একটা সরকারি প্রতিষ্ঠানের মেইন গেইটে কিভাবে ভিনদেশের পতাকা সয়লাব করে গেইট সাজাই! হোক সেটা ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানি,ইন্ডিয়া,পাকিস্তান! কাজটা কতটুকু শোভনীয় প্রশ্ন রইলো।

ইসলামিক হিষ্ট্রি এন্ড কালচার বিভাগের আরেক শিক্ষার্থী আব্দুল্লাহ আলম নূর বলেন, ভিনদেশী পতাকা নিয়ে এমন উন্মাদনা বাড়াবাড়িই মনে হয়। এমনি ক্যাম্পাসের সামনে এলোমেলো অবস্থা, তার মধ্যে এত বড় বড় পতাকা টাঙালে শোভা হ্রাস পায়।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রায়হান আহমেদ বলেন, যে দলের ব্যানারই হোক। এটা বিশ্ববিদ্যালয়। একটা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক এভাবে পতাকা দিয়ে ঢেকে রাখা, এটা পজেটিভ হয়না।


সর্বশেষ সংবাদ