৪৪তম বিসিএসে অনিয়মের অভিযোগে পিএসসি’র সামনে মানববন্ধন

মানববন্ধন করছে চাকরি প্রার্থীরা
মানববন্ধন করছে চাকরি প্রার্থীরা  © টিডিসি ফটো

৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় অনিয়মের অভিযোগ তুলে আরও ১৫ হাজার প্রার্থীকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়ার দাবিতে পিএসসি’র সামনে মানববন্ধন করছে চাকরিপ্রার্থীরা।

রবিবার (২৬ জুন) দুপুর থেকে সরকারি কর্ম কমিশনের সামনে মানববন্ধন করছেন প্রার্থীরা। এর আগে সকাল থেকেই সেখানে অবস্থান করছিলেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, সদ্য সমাপ্ত ৪৪তম বিসিএস প্রিলিমিনারী পরীক্ষায় কিছু অসাধু পরীক্ষার্থীর অসাধুপায় অবলম্বনের কারণে প্রকৃত মেধাবীরা মেধা স্বাক্ষর রাখতে বঞ্চিত হয়েছে। এর স্বপক্ষে ৪৪তম বিসিএস প্রিলিমিনারী বঞ্চিত পরীক্ষার্থীদের হাতে প্রমাণ রয়েছে। বিভিন্ন কোচিং সেন্টার ও বিশ্ববিদ্যালয়ের হলভিত্তিক পরীক্ষার্থীদের নির্দিষ্ট সময়ের আবেদনের কারনে তাদের একই কক্ষ কিংবা একই কেন্দ্রে পাশাপাশি সিট পড়েছে। এক্ষেত্রে কোচিং সেন্টার ও বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার্থীরা প্রযুক্তিগত কারচুপির আশ্রয় নেয়। ফলে প্রিলিমিনারি পরীক্ষার সময় পরীক্ষার হলে দেখাদেখির মাধ্যমে অসাধুপায় অবলম্বন করে তারা উচ্চ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছে।

আরও পড়ুন: ৪৪তম বিসিএসে অনিয়মের অভিযোগে পিএসসি’র সামনে পরীক্ষার্থীদের অবস্থান।

অভিযোগে আরও বলা হয়, যেহেতু বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (বিপিএসসি) একটি নির্দিষ্ট সংখ্যক প্রতিযোগিদের লিখিত পরীক্ষার সুযোগ দেয়, সেহেতু কোচিং সেন্টার ও বিশ্ববিদ্যালয়ের হলগুলির পরীক্ষার্থীদের সিন্ডিকেটের কারনে উচ্চ নম্বরধারীদের মধ্য থেকেই অধিকাংশ পরীক্ষার্থী লিখিত পরীক্ষার জন্য মনোনীত হয়েছে।

এই সম্পর্কে ৪৪তম প্রিলিমিনারী ফলাফলের আগে বিপিএসসি কর্তৃপক্ষকে অবহিত করা থাকলেও তারা কোন পদক্ষেপ নেননি বলে জানান তারা। তাই বিবেচনা করে ১৫ হাজারের পরিবর্তে ৩০ হাজার পরিক্ষার্থীদের লিখিত পরীক্ষায় সুযোগ দেয়ার জন্য মানববন্ধন কর্মসূচি পালন করছেন তারা।

মানববন্ধন শেষে পিএসসি’র চেয়ারম্যান স্যারের কাছে আবেদনপত্র জমা দেওয়া হবে বলে জানিয়েছেন কর্মসূচির সমন্বয়ক মো. শরীফুল।


সর্বশেষ সংবাদ