৪১তম বিসিএসে প্যানেল চালুর দাবিতে মানববন্ধন

৪১তম বিসিএসে প্যানেল চালুর দাবিতে মানববন্ধন
৪১তম বিসিএসে প্যানেল চালুর দাবিতে মানববন্ধন  © টিডিসি ফটো

বিগত ৪১তম বিসিএসে প্যানেল চালুকরণসহ নন-ক্যাডারদের চাকুরি নিশ্চিতকরণের দাবিতে মানববন্ধন করেছেন নিয়োগপ্রত্যাশীরা। মঙ্গলবার (২০ আগস্ট) বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সামনে তারা এ মানববন্ধন করেন।

এছাড়াও নিয়োগপ্রত্যাশীরা দাবি জানিয়েছেন, ৪১তম বিসিএসের খালি পদসমূহ ৪১তম পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের দিয়েই পূরণ করার বিষয়ে।

আন্দোলনকারীদের দাবি—তারা করোনাকালীন সময়ে দীর্ঘ অপেক্ষা করেছেন। তারা বৈষম্যের শিকার জানিয়ে বলছেন, এ বৈষম্য দূরীকরণে ৪১তম বিসিএসে প্যানেল চালুকরণসহ নন-ক্যাডারদের চাকুরি নিশ্চিত করতে হবে। ৪১তম বিসিএসের খালি পদসমূহ ৪১তম পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের দিয়েই পূরণ করতে হবে।

আরও পড়ুন: শেখ হাসিনা: গণতন্ত্রের আইকন যেভাবে একনায়ক

এর আগে ২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন ৪ লাখের বেশি প্রার্থী। ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফলাফল প্রকাশ করা হয়। প্রিলিমিনারি পরীক্ষায় ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তাঁরা লিখিত পরীক্ষায় অংশ নেন। 

এরপর ২০২১ সালের ২৯ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর ফলাফল প্রকাশিত হয় ২০২২ সালের ১০ নভেম্বর। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ১৩ হাজার জন। এরপর ওই বছরের ডিসেম্বরের শুরুর দিকে তাঁদের মৌখিক পরীক্ষায় ডাকা হয়। 

পরবর্তীতে ২০২৩ সালের ২৬ জুন শেষ হয় ৪১তম বিসিএসের মৌখিক পরীক্ষা। এরপর গত ৬ আগস্ট ৪১তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশ করে পিএসসি। ৪১তম বিসিএসে ২ হাজার ৫২০ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়।


সর্বশেষ সংবাদ