৪৪তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু হতে পারে সেপ্টেম্বরে

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

৪৪তম বিসিএসের মৌখিক পরীক্ষা আগামী সেপ্টেম্বর মাস থেকে শুরু করা হতে পারে। তবে সেপ্টেম্বরের কত তারিখ থেকে পরীক্ষা শুরু করা হবে সে বিষয়ে কোনো আলোচনা হয়নি বলে জানা গেছে।

সোমবার (১২ আগস্ট) সরকারি কর্ম কমিশনের (পিএসসি) বিশেষ সভায় প্রাথমিকভাবে এ বিষয়ে আলোচনা হয়েছে। সভা শেষে পিএসসি’র একাধিক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানিয়েছেন।

নাম অপ্রকাশিত রাখার শর্তে পিএসসি’র শীর্ষ এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বিশেষ সভায় ৪৪তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরুর বিষয়ে আলোচনা হয়েছে। আগামী সেপ্টেম্বর মাসে পরীক্ষা শুরু করা যায় কি না সে বিষয়ে আলোচনা হয়েছে। তবে এ বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি বলেও জানান তিনি।

৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০, পররাষ্ট্র ক্যাডারে ১০, আনসার ক্যাডারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, কর ক্যাডারে ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাকে ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ