জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের ফল দ্রুত প্রকাশে ব্যবস্থা নেবে পিএসসি

জুনিয়র ইন্সট্রাক্টরদের সঙ্গে আলোচনায় পিএসসি কর্মকর্তাবৃন্দ
জুনিয়র ইন্সট্রাক্টরদের সঙ্গে আলোচনায় পিএসসি কর্মকর্তাবৃন্দ  © টিডিসি ফটো

দ্রুত সময়ের মধ্যে জুুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের ফল প্রকাশের দাবিতে বিক্ষোভ করেছেন চাকরিপ্রার্থীরা। বিক্ষোভ চলাকালীন সেনাবাহিনীর হস্তক্ষেপে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন আন্দোলনকারীরা। এ সময় জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের চূড়ান্ত ফল দ্রুত প্রকাশের ব্যবস্থা নেওয়ার কথা জানায় পিএসসি।

রবিবার (১১ আগস্ট) সকাল থেকে পিএসসিতে জড়ো হন জুনিয়র ইন্সট্রাক্টররা। বেলা ১১টার দিকে প্রায় সাত শতাধিক চাকরিপ্রার্থী পিএসসি’র প্রধান ফটকের সামনে নানা স্লোগান দিতে থাকনে। দুপুরে সংস্থাটির ৭১ মিলনায়তনে পিএসসি সচিব মো. আবদুল্লাহ আল মাসুদ চৌধুরীর সাথে আলোচনা করেন আন্দোলনকারীরা।

আলোচনাকালে বিক্ষোভকারী বলেন, ২০২১ সালের অক্টোবরে জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। দীর্ঘসময় অতিবাহিত হওয়ার পর ২০২৩ সালের ১০ মে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এরপর মৌখিক পরীক্ষা শুরু করতেও টালবাহানা করা হয়েছে। গত ২৭ মে মৌখিক পরীক্ষা শেষ হয়। তবে এখনো ফলাফল প্রকাশ করা হয়নি। এ অবস্থায় অনেকেই দুশ্চিন্তার মধ্যে রয়েছেন। এছাড়া একটি গ্রুপ আদালতের মাধ্যমে জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের ফল আটকে দেওয়ার পরিকল্পনা করেছে।

তারা জানান, ক্রাফট ইন্সট্রাক্টরদের একটি গ্রুপ আদালতে রিট করলে জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের কার্যক্রমের উপর ৬ মাসের স্থগিতাদেশ দেয় আদালত। কারিগরি শিক্ষা অধিদপ্তর সেই স্থগিতাদেশের উপর ভ্যাকেট নিয়ে এসেছে। সেপ্টেম্বরের মাঝামাঝি ভ্যাকেটের সময় শেষ হয়ে যাবে। এর মধ্যে নিয়োগের সুপারিশ না করা হলে আবার নতুন করে রিট করা হতে পারে। এ অবস্থায় দ্রুত ফল প্রকাশের দাবি জানান তারা।

চাকরিপ্রার্থীদের এসব কথা শোনার পর পিএসসি কর্মকর্তারা জানান, আদালতের নির্দেশনার কারণে জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের ফল প্রকাশ করা সম্ভব হয়নি। যেহেতু আদালতের স্থগিতাদেশের উপর ভ্যাকেট রয়েছে, সেহেতু দ্রুত জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের ফল প্রকাশ করতে কমিশনকে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হবে। যত দ্রুত সম্ভব জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

চাকরিপ্রার্থীদের সঙ্গে আলোচনার সময় আরও উপস্থিত ছিলেন, পিএসসি’র পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাস, সংস্থাটির যুগ্ম সচিব ড. আব্দুল আলীম খান, পিএসসি চেয়ারম্যানের একান্ত সচিব মোহাম্মদ গোলাম কিবরিয়া, পরীক্ষা নিয়ন্ত্রক (নন-ক্যাডার) আবদুল্লাহ আল মামুন, 


সর্বশেষ সংবাদ