আইআইইউসির কুরানিক সাইন্সেসের মাস্টার্স প্রোগ্রাম ইউজিসির অনুমোদন পেল

আইআইউসি
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম  © ফাইল ফটো

চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) কুরানিক সাইন্সেস অ্যান্ড ইসলামিক স্টাডিজে বিভাগের মাস্টার্স ইন কুরানিক সাইন্সেস অ্যান্ড ইসলামিক স্টাডিজ প্রোগ্রামের অনুমোদন পেল। একইসঙ্গে দীর্ঘ দিনের ওই বিভাগের নাম নিয়ে জটিলতাও দূর করল বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ইন কুরআনিক সায়েন্সেস এন্ড ইসলামিক স্টাডিজ প্রোগ্রামটি অনুমোদিনহীনভাবে পরিচালনা করা হচ্ছিল দীর্ঘদিন ধরে। তাই ইউজিসির ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয়টির নামের পাশে একটি লাল তারকা চিহ্ন প্রদান করা হয়েছিল।

আজ শনিবার (১৭ জুলাই) ইউজিসির বেসরকারী বিশ্ববিদ্যালয়ের পরিচালক ওমর ফারুক স্বাক্ষরিত একটি চিঠিতে ওই বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ইন কুরানিক সাইন্সেস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অনুমদোনের বিষয়টি নিশ্চিত করা হয়।

একইসঙ্গে ওই বিভাগের নামের পরিবর্তন প্রসঙ্গে অন্য একটি চিঠিও দেয়া হয়েছে। জানা যায়, ওই বিভাগটির নাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কুরানিক সাইন্সেস অ্যান্ড ইসলামিক স্টাডিজ ব্যাবহার করলেও ইউজিসিতে আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ নামে ছিল কোর্সটি। যার কারণে ওই বিভাগের শিক্ষার্থীদের চাকরির আবেদনের ক্ষেত্রে ভোগান্তি পড়তে হতো তাদের। এ নিয়ে ক্যাম্পাসে শিক্ষার্থীরা একাধিকবার আন্দোলনও করেছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ