তিন ঘণ্টা পর মুক্ত নর্থ সাউথের ভিসি

নর্থ সাউথে আন্দোলন
  © টিডিসি ফটো

নর্থ সাউথ শিক্ষার্থীদের আন্দোলনে প্রায় তিন ঘন্টা অবরুদ্ধ থাকার পর মুক্ত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ কর্মকর্তা-কর্মচারীরা। বিকেলের পর থেকে আন্দোলনরত শিক্ষার্থীরা ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নিলে অবরুদ্ধ হয়ে পড়েন কর্তৃপক্ষ। পরে সন্ধ্যা সাড়ে ৭টায় আন্দোলন স্থগিত করলে মুক্ত হন তারা।

শিক্ষার্থীরা আজকের মতো আন্দোলন স্থগিত করে বাড়ি ফিরে গেলেও আগামীকাল সোমবার সকাল সাড়ে ১০টায় আবারও আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন তারা। ছয় দফা দাবি আদায়ে রোববার সকালে অবস্থান কর্মসূচির পর বিকেলে বিশ্ববিদ্যালয়ে প্রবেশের সব গেট বন্ধ করে রাখেন আন্দোলনকারীরা।

আন্দোলনে অংশ নেয়া বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থী রায়হান মাহমুদ রাকিব দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আজকের মত আন্দোলন স্থগিত করা হয়েছে। দাবি আদায়ে আগামীকাল সকাল থেকে আবারও অবস্থান কর্মসূচি শুরু হবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, গত সেমিস্টারে ২০% টিউশন ফি মওকুফ করা হলেও নতুন সেমিস্টারে সেটি উঠিয়ে দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ বিষয়ে শিক্ষার্থীরা গত কয়েকদিন ধরেই ইমেইলের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রো-ভিসির কাছে দাবি জানিয়ে আসলেও তাতে কোন সাড়া না পেয়ে আজ আন্দোলনে নেমেছেন।

এর আগে এদিন দুপুর থেকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বিশ্ববিদ্যালয়টির ১ নম্বর গেটের আশেপাশে অবস্থান নিয়েছেন হাজারো শিক্ষার্থী। এসময় তাদের হাতে নানা ধরনের প্ল্যাকার্ড দেখা গেছে। আগামী ২২ অক্টোবর থেকে শুরু হওয়া নতুন সেমিস্টারে টিউশন ফিতে ৩০% ওয়েভার এবং স্টুডেন্ট এক্টিভিটি প্রত্যাহারে দাবিতে এ আন্দোলনে নেমেছেন তারা।

এ বিষয়ে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আতিকুল ইসলাম ফোন রিভিস করেননি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ