এইউবিতে ফল সেমিস্টারের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ও কালচারাল ফেস্ট

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ফল সেমিস্টার-২০২৪ এর নবাগত শিক্ষার্থীদের স্বাগত জানাতে ওরিয়েন্টেশন সেরোমনি ও কালচারাল ফেস্ট
এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ফল সেমিস্টার-২০২৪ এর নবাগত শিক্ষার্থীদের স্বাগত জানাতে ওরিয়েন্টেশন সেরোমনি ও কালচারাল ফেস্ট  © সংগৃহীত

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ফল সেমিস্টার-২০২৪ এর নবাগত শিক্ষার্থীদের স্বাগত জানাতে ওরিয়েন্টেশন সেরোমনি ও কালচারাল ফেস্ট অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার আশুলিয়ায় এইউবির স্থায়ী ক্যাম্পাসে নবীন ছাত্রছাত্রীদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয়া হয়। 

ওরিয়েন্টেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইউবি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মালয়েশিয়া আইআইইউএমের গোল্ড মেডালিস্ট বিশিষ্ট শিক্ষাবিদ ড. মুহাম্মাদ জাফার সাদেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইউবি ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুল ইসলাম, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এইউবি উপাচার্য ইমেরিটাস প্রফেসর ড. শাহজাহান খান।
 
ওরিয়েন্টেশনের প্রধান অতিথির বক্তব্যে শিক্ষাবিদ ড. মুহাম্মাদ জাফার সাদেক নবীন ছাত্রছাত্রীদের উদ্দেশ্য করে বলেন, নিজেকে ভবিষ্যতের জন্য তৈরি করতে হবে। এই পথ পাড়ি দিতে অনেক বাধা বিপত্তি আসবে, তবে হতাশ হওয়া যাবে না, এগিয়ে যেতে হবে। এশিয়ান ইউনিভার্সিটি থেকে পড়ালেখা করে অনেকেই দেশে বিদেশে যার যার জায়গায় সু প্রতিষ্ঠিত। তোমাদের জন্যও সেই উজ্বল ভবিষ্যৎ অপেক্ষা করছে। আমরা আগামীদিনে তোমাদের শিক্ষা সংশ্লিষ্ঠ সকল চাওয়া পূরণ করতে চাই। শুধু পড়াশোনা নয়, তোমাদেরকে মানবিক মানুষ হয়ে গড়ে উঠতে হবে। 

স্বাগত বক্তব্যে এইউবি ট্রেজারার বলেন, স্বল্প খরচে মানসম্মত শিক্ষা প্রদানই এশিয়ান ইউনিভার্সিটির মূল লক্ষ্য, এই বিশ্ববিদ্যালয়ের গত ৩ দশকের সুনাম রয়েছে। তোমাদেরকে সেই সুনাম অক্ষুন্ন রাখতে হবে। আগামীর পৃথিবী তথ্যপ্রযুক্তির, আমাদেরকে সেই পৃথিবী জয় করতে হবে। তবেই এইউবি তার লক্ষ্যে পৌছুতে পারবে। প্রাইভেট বা পাবলিক এর মধ্যে তেমন কোন পার্থক্য নেই, তোমাদের রয়েছে বিশাল খেলার মাঠ, বিশাল লাইব্রেরীসহ সকল ফ্যাসিলিটিজ। 

সভাপতির বক্তব্যে এইউবি উপাচার্য বলেন, আজ যারা নবীন, সবাইকে আগামীর দক্ষ ও যোগ্য মানবসম্পদ হয়ে গড়ে উঠতে হবে। জুলাই ২৪ এর ছাত্রছাত্রীরা আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে তারা কতটুকু দেশকে ভালোবাসে, দেশের জন্য তারা জীবন দিয়েছে, পঙ্গুত্ববরণ করেছে, আসলে তারুণ্যই আমাদের মূলশক্তি।  আগামীর বিশ্ব গড়ার লক্ষ্যে বাস্তব জীবনে তোমাদেরকে নৈতিকমানে উন্নত হয়ে গড়ে উঠতে হবে। 

অনুষ্ঠানের শেষের দিকে স্প্রিং ২০২৪ এর টপ এচিভার এ্যাওয়ার্ড প্রদান করা হয় এইউবির মেধাবী শিক্ষার্থীদের মাঝে। মোট ৪৩ জন শিক্ষার্থীর মাঝে এই এ্যাওয়ার্ড প্রদান করা হয়, যারা ভালো ফলাফলের জন্য ২০ শতাংশ ওয়েভার পাবে। 
 
ওরিয়েন্টেশন সেরোমনিতে আরো বক্তব্য রাখেন প্রক্টর এম এ মতিন, ছাত্র উপদেষ্টা সহকারী অধ্যাপক মিজানুর রহমান ভূইয়াসহ অনেকে। সবশেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে প্রথম অধিবেশনের সমাপ্তি ঘোষণা করেন এইউবি রেজিস্ট্রার এম.এ মোতালিব চৌধুরী 

ওরিয়েন্টেশনের দ্বিতীয় অধিবেশনে এইউবি শিক্ষার্থীরা তাদের মনমুগ্ধকর পারফরম্যান্সের মাধ্যমে মাতিয়ে রাখে নতুন পুরাতন শিক্ষার্থী এবং অতিথিবৃন্দদের। সংগীত পরিবেশন করেন চ্যানেল আই সেরা কন্ঠের শিল্পী জায়েন আবেদীন।

এছাড়াও ওরিয়েন্টেশনে আরো উপস্থিত ছিলেন সকল অনুষদেন ডীন, বিভাগীয় প্রধান, প্রশাসনিক প্রধান, পরীক্ষা নিয়ন্ত্রক, সকল শিক্ষক শিক্ষিকা এবং শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন ব্যবসায় প্রশাসনের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মুক্তাশা দিনা চৌধুরী ও ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মিজানুর রহমান ভূইয়া এবং সমাজ কর্ম বিভাগের প্রভাষক জহিরুল ইসলাম জুয়েল।


সর্বশেষ সংবাদ