এনএসইউ ও এইচএসবিসি বাংলাদেশের স্টুডেন্ট ওয়ার্ক প্লেসমেন্ট প্রোগ্রাম চালু

  © সংগৃহীত

নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) ক্যারিয়ার অ্যান্ড প্লেসমেন্ট সেন্টার (সিপিসি) এইচএসবিসি বাংলাদেশের সহযোগিতায় মঙ্গলবার (৮ অক্টোবর) স্টুডেন্ট ওয়ার্ক প্লেসমেন্ট প্রোগ্রামের আয়োজন করে। এ উদ্যোগটি এনএসইউ শিক্ষার্থীদের ব্যাংকিং জগতে হাতে-কলমে অভিজ্ঞতা দেওয়ার জন্য তৈরি করা হয়েছে, যা তাদের একাডেমিক জ্ঞান এবং শিল্প অনুশীলনের মধ্যে ব্যবধানটি পূরণ করতে সহায়তা করে।

উদ্বোধনী অনুষ্ঠানে সিপিসির পরিচালক অধ্যাপক মোহাম্মদ খসরু মিয়া বলেন, ‘এই অংশীদারিত্ব আমাদের শিক্ষার্থীদের তাদের কর্মজীবনে উৎকর্ষ অর্জনের জন্য প্রয়োজনীয় ব্যবহারিক দক্ষতা অর্জন করার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক।’

অনুষ্ঠানে প্রধান অতিথি এবং এইচএসবিসি বাংলাদেশের গ্লোবাল পেমেন্ট সলিউশনসের কান্ট্রি হেড নেওয়াজ মোশাররফ তরুণদের প্রতিভার ক্ষেত্রে বিনিয়োগের গুরুত্বের ওপর জোর দেন। তিনি বলেন, তরুণদের প্রতিভায় বিনিয়োগ দেশের ভবিষ্যতের জন্য একটি বিনিয়োগ। এই কর্মসূচির মাধ্যমে আমরা ব্যাংকিং ক্ষেত্রে পরবর্তী প্রজন্মকে নেতৃত্ব দেওয়ার লক্ষ্য নিয়েছি।

অনুষ্ঠানে এইচএসবিসি বাংলাদেশের প্রধান প্রতিনিধিরা উপস্থিত ছিলেন, যার মধ্যে লার্নিং, ট্যালেন্ট অ্যাকুইজিশন অ্যান্ড অর্গানাইজেশন ডেভেলপমেন্ট ইন হিউম্যান রিসোর্সেসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও সিনিয়র ম্যানেজার সাবিন রহমান এবং ট্যালেন্ট অ্যাকুইজিশন অ্যান্ড হিউম্যান রিসোর্সেসের অফিসার তানজিদ সামাদ চৌধুরী উপস্থিত ছিলেন। তাদের উপস্থিতি বাংলাদেশী শিক্ষার্থীদের ক্ষমতায়ন এবং আর্থিক শিল্পের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে প্রতিভা লালনপালনের জন্য এইচএসবিসির প্রতিশ্রুতি প্রতিফলিত করে।

অনুষ্ঠান চলাকালীন, একটি ইন্টারেক্টিভ কুইজ থেকে শীর্ষ পাঁচ জনকে সরাসরি ভ্যালুজ অ্যাসেসমেন্ট রাউন্ডের জন্য সংক্ষিপ্ত তালিকাভুক্ত করা হয়, যেখান থেকে এইচএসবিসিতে ইন্টার্নশিপের জন্য নির্বাচন করা হয়। নির্বাচিত শিক্ষার্থীরা ব্যবহারিক প্রশিক্ষণে অংশ নেবে, বাস্তব-সময়ের ব্যবসায়িক চ্যালেঞ্জগুলি মোকাবেলা করবে এবং তাদের দীর্ঘমেয়াদী কর্মজীবনের সাফল্যের জন্য প্রয়োজনীয় দক্ষতা বিকাশ করবে।

সমাপনী ভাষণে অধ্যাপক মোহাম্মদ খাসরো মিঞা সফল শিক্ষার্থীদের সাফল্য উদযাপন করেন ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এবং এইচএসবিসির মতো বৈশ্বিক প্রতিষ্ঠানের মধ্যে দৃঢ় সম্পর্কের ওপর জোর দেন। তিনি বলেন, এইচএসবিসি বাংলাদেশ স্টুডেন্ট ওয়ার্ক প্লেসমেন্ট প্রোগ্রাম আমাদের শিক্ষার্থীদের বিশ্বব্যাপী চাকরির বাজারের জন্য প্রস্তুত করার প্রতিশ্রুতির উপর জোর দেয়, যা তাদের কেবল স্থানীয়ভাবে নয়, বিশ্বব্যাপী ইতিবাচক প্রভাব ফেলতে সক্ষম করে।

এনএসইউএর একজন প্রাক্তন ছাত্র হিসাবে, নেওয়াজ মোশাররফের যাত্রা বর্তমান শিক্ষার্থীদের মধ্যে এই অংশীদারিত্বের সম্ভাব্য সাফল্যের প্রতিফলন ঘটায়। নর্থ সাউথ ইউনিভার্সিটির সিপিসি ভবিষ্যতের নেতাদের শিক্ষা দান, গুরুত্বপূর্ণ শিল্প অংশীদারিত্ব গড়ে তোলা এবং শিক্ষার্থীদের তাদের পেশাদার যাত্রায় সাফল্য অর্জনে সক্ষম করার মিশন অব্যাহত রাখার জন্য উন্মুখ।


সর্বশেষ সংবাদ