বাংলাদেশ ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের সাময়িক অ্যাক্রিডিটেশন স্থগিতাদেশ প্রত্যাহার

বাংলাদেশ ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের সাময়িক অ্যাক্রিডিটেশন স্থগিতাদেশ প্রত্যাহার
বাংলাদেশ ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের সাময়িক অ্যাক্রিডিটেশন স্থগিতাদেশ প্রত্যাহার  © টিডিসি ফটো

দেশের অন্যতম বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের (বি.ফার্ম) সাময়িক অ্যাক্রিডিটেশন স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়টি। রোববার (১১ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়টির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, গত ২২ জানুয়ারি বাংলাদেশ ফার্মেসি কাউন্সিলের সচিব মুহাম্মদ মাহবুবুল হক স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে স্থগিতাদেশ প্রত্যাহারের বিষয়টি বাংলাদেশ ইউনিভার্সিটি কর্তৃপক্ষকে অবহিত করা হয়। এ আদেশের ফলে এখন থেকে বাংলাদেশ ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগে ছাত্র-ছাত্রী ভর্তির ক্ষেত্রে আর কোন বাধা থাকলো না। 

No photo description available.

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বাংলাদেশ ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগ ঢাকার আদাবরে অবস্থিত বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসে ২০২৩ সাল থেকে তাদের শিক্ষাকার্যক্রম পরিচালনা করে আসছে। এখানে বিভাগের শিক্ষার্থীদের আধুনিক শিক্ষার জন্য অভিজ্ঞ শিক্ষকদের তত্ত্বাবধানে প্রয়োজনীয় ল্যাবরেটরি স্থাপন করাসহ ল্যাবের রাসায়নিক সামগ্রী পর্যাপ্ত পরিমাণে রাখা হয়েছে। এছাড়া প্রতিষ্ঠানটির লাইব্রেরিতে প্রয়োজনীয় বইয়ের পর্যাপ্ত সংগ্রহ রয়েছে। 

প্রসঙ্গত, গত বছরের ২১ ডিসেম্বর এই বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের সকল কার্যক্রমে স্থগিতাদেশ দেয় বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল। ওই সময় প্রতিষ্ঠানটির সচিব স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে বিইউয়ের ফামের্সি বিভাগের বি.ফার্ম কোর্সের সাময়িক অ্যাক্রিডিটেশন স্থগিতের সিদ্ধান্ত জানানো হয়।


সর্বশেষ সংবাদ