প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

  © সংগৃহীত

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষা বিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১১ সেপ্টেম্বর) সকালে বনানী স্টার টাওয়ারস্থ বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি কনফারেন্স হলে ‘হায়ার স্টাডি ইন দ্য ইউএসএ’- শীর্ষক এই সেমিনার অনুষ্ঠিত হয়।  

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. শুভময় দত্তের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. ইফ্ফাত জাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিগ্রেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) কাজী এ এস এম আরিফ।  

রাজু ল’ ফার্ম ও প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় এডমিশন কমিটির আয়োজনে এই সেমিনারে মূল প্রবন্ধ তুলে ধরেন যুক্তরাষ্ট্রের এম্পোরিয়া স্টেট ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল এডুকেশন অফিসের সহকারী পরিচালক চেইজ স্নাইডার। সেমিনারে যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষার জন্য যেতে কি ধরনের প্রস্তুতি প্রয়োজন সেটি নিয়ে আলোচনা করেন তিনি। এসময় স্পেশালিস্ট চেইজ স্নাইডার মাল্টিমিডিয়া প্রজেকশনের মাধ্যমে যুক্তরাষ্ট্রে স্কলারশিপসহ উচ্চশিক্ষার অন্যান্য সুযোগ-সুবিধা সম্পর্কে তথ্য-উপাত্ত উপস্থাপন করেন এবং উপস্থিত শিক্ষক-শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। 

সেমিনারে অতিথিরা বলেন, শিক্ষক-শিক্ষার্থীদের দোরগোড়ায় যুক্তরাষ্ট্রের উচ্চশিক্ষার সুযোগ বিষয়ক সঠিক তথ্য তুলে ধরতে এ সেমিনারের আয়োজন করা হয়েছে। আশা করছি শিক্ষক-শিক্ষার্থীরা স্কলারশিপসহ উচ্চশিক্ষার প্রয়োজনীয় অনেক জিজ্ঞাসা জানার সুযোগ পাবে।

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের বিবিএ ডিরেক্টর ও এডমিশন অফিসের ডেপুটি ডিরেক্টর মোহাম্মদ নজরুল ইসলাম এই সেমিনার পরিচালনা করেন। 


সর্বশেষ সংবাদ