সেরা তরুণ নেতার তালিকায় লিডিং ইউনিভার্সিটির তুহিন

উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলার সঙ্গে তুহিন
উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলার সঙ্গে তুহিন   © টিডিসি ফটো

আমেরিকার আই ওয়াই সি-৭ কনফারেন্সে এর বিশ্বের ১১৩ দেশের মধ্যে সেরা ১০ জন ইয়ুথ লিডার থেকে নির্বাচিত হয়েছেন লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী জয়নুল হুসেন তুহিন। এছাড়াও তিনি ইয়ুথ আইকন এবং আই ওয়াই সি-৮ এর সেরা ইয়ুথ লিডার ও বাংলাদেশ থেকে রাষ্ট্রদূত নির্বাচিত হয়েছেন। ‍তুহিন লিডিং ইউনিভার্সির ইলেকট্রিক‍্যাল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২৬ তম ব্যাচের শিক্ষার্থী। তুহিন এ সফলতায় তাকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা। 

বুধবার (৩০ আগস্ট) অভিনন্দন জানিয়ে উপাচার্য বলেন, লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী তুহিন তার মেধা, দক্ষতা এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে যাচ্ছে এবং লিডিং ইউনিভার্সিটির সুনাম বয়ে আনছে।

এদিকে লিডিং ইউনিভার্সিটির ইলেকট্রিক‍্যাল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান মো. রফিকুল ইসলামসহ শিক্ষক ও কর্মকর্তাগণও শিক্ষার্থী তুহিনের এ সাফল্য অর্জনে অভিনন্দন জানিয়েছেন।

গত এপ্রিল মাসে অনুষষ্ঠিত আই ওয়াই সি-৭ কনফারেন্সে একমাত্র বাংলাদেশী হয়ে নিজের দেশের প্রতিনিধিত্ব করেন তুহিন। অংশগ্রহনকারী দেশের ইয়ুথ নেতারা তুহিনকে সব দেশের সেরা ইয়ুথদের মধ্যে থেকে বেস্ট ইয়ুথ লিডার হিসেবে আখ্যায়িত করেন।

এছাড়াও তুহিন নিজের দেশ সহ বিশ্বের ৭৮টি দেশের ইয়ুথদের সমস্যা এবং তার সমাধান কি হতে পারে তা তুলে ধরেন।তখন তার প্রস্তাবগুলো যুক্তিসম্পূর্ণ হওয়ায় আয়োজকরা তুহিনকে ইয়ুথ আইকন বলে আমেরিকার বেস্ট আই ওয়াই সি ইয়ুথ লিডারশীপ আইকন অ্যাওয়ার্ডে মনোনিত করেন। একই সাথে তার মেধা ও দক্ষতার জন্য দেয়া হয়  আই ওয়াই সি-৭ এবং আই ওয়াই সি-৮ এর বাংলাদেশের রাষ্ট্রদূত।

এর আগে গত ১৯ আগস্ট ঢাকার কেআইবিতে অনুষ্ঠিত শেরে বাংলা বেস্ট ইয়ুথ লিডারশীপ অ্যাওয়ার্ড অর্জন করেন তিনি। তার মেধা ও দক্ষতা দিয়ে একের পর এক অর্জিত আন্তর্জাতিক এ জাতীয় সম্মানগুলো আমাদের জন্য জন্য সত্যিই অনেক আনন্দের ও গৌরবের।


সর্বশেষ সংবাদ