আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আর নেই

শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান
শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান  © ফাইল ছবি

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান আর নেই। শুক্রবার আমিরাতের প্রেসিডেন্ট ৭৩ বছর বয়সে মারা গেছেন বলে দেশটির প্রেসিডেন্ট কল্যাণবিষয়ক মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়েছে।

ডব্লিউএএম এক টুইটে বলেছে, ‘প্রেসিডেন্ট বিষয়ক মন্ত্রণালয় ঘোষণা করেছে যে পতাকা অর্ধনমিত করে ৪০ দিনের সরকারি শোক পালন করা হবে এবং কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ে এবং সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলো তিন দিন বন্ধ থাকবে।’

ওয়ামের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে আমিরাতের জনগণ, আরব ও ইসলামী জাতি এবং বিশ্ববাসীকে সমবেদনা জানিয়েছে রাষ্ট্রপতি বিষয়ক মন্ত্রণালয়।

শেখ খলিফা বিন জায়েদ ২০০৪ সালের ৩ নভেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট ও আবুধাবির শাসক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। আমিরাতের প্রথম প্রেসিডেন্ট শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের মৃত্যুর পর তার উত্তরসূরী নির্বাচিত হন শেখ খলিফা।

১৯৪৮ সালে জন্মগ্রহণ নেওয়া এ নেতা সংযুক্ত আরব আমিরাতের দ্বিতীয় প্রেসিডেন্ট এবং আবুধাবির ১৬তম শাসক ছিলেন। তিনি প্রয়াত শেখ জায়েদের জ্যেষ্ঠ পুত্র।


সর্বশেষ সংবাদ