কেরালায় তিন সপ্তাহ পর খুলেছে স্কুল-কলেজ

কেরালা রাজ্যের সকল স্কুল- কলেজ খুলে দেওয়া হয়েছে।
কেরালা রাজ্যের সকল স্কুল- কলেজ খুলে দেওয়া হয়েছে।  © সংগৃহীত

করোনা মহামারির মধ্যেই ভারতের রাজ্যগুলোয় শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে শুরু করেছে। এরই ধারাবাহিকতায়  ভারতের কেরালা রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সভাপতিত্বে অনুষ্ঠিত একটি কোভিড পর্যালোচনা সভায় রাজ্যের স্কুল-কলেজগুলো পুনরায় খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (৭ ফেব্রুয়ারি) মুখ্যমন্ত্রীর অফিসের এক বিজ্ঞপ্তিতে সকল স্কুল- কলেজ খুলে দেওয়ার নির্দেশনা জারি করা হয়েছে। খবর ভারতীয় সংবাদমাধ্যম টাইমসনাও নিউজ ডট কমের।

আরও পড়ুন: করোনার তৃতীয় ঢেউয়ে সর্বোচ্চ মৃত্যু দেখলো বাংলাদেশ

প্রতিবেদনে জানানো হয়েছে, ভারতের দক্ষিণাঞ্চলের রাজ্য কেরালার স্কুল-কলেজগুলোতে এখন অফলাইনে ক্লাস চলবে। শিক্ষা-প্রতিষ্ঠানের উদ্বেগের বিষয়টি বিবেচনায় নিয়ে সোমবার থেকে (দশম-দ্বাদশ) শ্রেনীর ক্লাস পুনরায় চালু হবে৷ এর পরে, আগামি ১৪ ফেব্রুয়ারি থেকে (প্রথম-নবম) শ্রেণির অফলাইন ক্লাস আবারও শুরু হবে।

উল্লেখ্য, বছরের শুরুর দিকে কেরালা রাজ্যে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ১৫ জানুয়ারি থেকে স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করে রাজ্য সরকার। কেরালা সরকারের এই নির্দেশনা অনুসারে প্রায় তিন সপ্তাহ ধরে সরাসরি স্কুল-কলেজের ক্লাস বন্ধ রয়েছে। এরপর গত ২ ফেব্রুয়ারি  রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন সভাপতিত্বে একটি উচ্চ পর্যায়ের বৈঠকে সব স্কুল-কলেজ খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।


সর্বশেষ সংবাদ