করোনায় একজনের মৃত্যু, শোকে কাতর ভুটানের প্রধানমন্ত্রী

ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং
ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং  © সংগৃহীত ছবি

করোনাভাইরাসে ভুটানে নতুন করে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে এখন করোনায় মোট মৃত্যু চারজন। সর্বশেষ একজনের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী লোটে শেরিং।

আরও পড়ুন: ইভ্যালির লকারে মিলল ২৫৩০ টাকা

ফেসবুক পোস্টে ভুটানের প্রধানমন্ত্রী শেরিং বলেন, ‘করোনায় আরও একটি মূল্যবান জীবন হারিয়েছি আমরা। এটা আমার কাছে বুলেটের আঘাতের মতো মনে হয়েছিল। আমি জাতির সঙ্গে শোক প্রকাশ করছি। আমাদের প্রিয় বন্ধুর জন্য প্রার্থনা চালিয়ে যাচ্ছি।’

টুইট বার্তায় লোটে শেরিং বলেন, মহামারির বিরুদ্ধে লড়াই করার জন্য আরও কাজ করা দরকার ছিল। এ সপ্তাহে করোনায় মৃত্যু একটি ‘তিক্ত স্মৃতি’। আমাদের আরও কিছু করতে হবে। ভুটানের প্রধানমন্ত্রী শেরিং বলেন, ভুটান করোনাকে সম্পূর্ণরূপে নির্মূল করতে প্রতিশ্রুতিবদ্ধ।

আরও পড়ুন: দেশের যেসব জেলা করোনায় সবচেয়ে ঝুঁকিপূর্ণ

এদিকে ভারতের এনটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনায় গত শুক্রবার দেশটিতে নতুন করে একজনের মৃত্যু হয়েছে। সেই সঙ্গে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২০৫ জনের। করোনার সংক্রমণ বিশ্বে ছড়িয়ে পড়ার পর দেশটিতে মোট করোনা রোগীর সংখ্যা পাঁচ হাজারের কম।

এ ছাড়া দেশটির সব প্রাপ্তবয়স্ক লোককে ২০২১ সালের মাঝামাঝি টিকা দেওয়া হয়েছে। প্রায় আট লাখ জনসংখ্যার দেশটি বিশ্বের অন্যান্য দেশের তুলনায় করোনা মোকাবিলায় অনেক এগিয়ে।


সর্বশেষ সংবাদ